| প্রচ্ছদ

আর্জেন্টিনা-উরুগুয়ে ম্যাচ কখন দেখবেন জেনে নিন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৮ বার। প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯ ।

ফের মাঠে নামতে যাচ্ছে দারুণ ছন্দে থাকা আর্জেন্টিনা। তিন দিন আগেই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে দলটি। নিষেধাজ্ঞা শেষে তিন মাস পর জাতীয় দলে ফিরেই গোল করেন লিওনেল মেসি। সেই ম্যাচের রেশ কাটতে না কাটতেই এবার আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে উরুগুয়ের।

উরুগুয়ে বনাম আর্জেন্টিনা ম্যাচটি দেখতে মুখিয়ে ফুটবল ভক্তরা। সোমবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ইসরায়েলের মাটিতে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ১টা ১৫ মিনিটে।

নিশ্চিতভাবেই এ ম্যাচে অন্যতম আকর্ষণ হতে যাচ্ছে মেসি ও লুইস সুয়ারেজ দ্বৈরথ। দুজনই খেলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। ক্লাব ফুটবলে বার্সার জার্সিতে একে অন্যকে দিয়ে বহু স্মরণীয় গোল করিয়েছেন এই দুজন। মেসি-সুয়ারেজের মধ্যে বোঝাপড়াও ভালো। এবার এই দুই সতীর্থ মুখোমুখি।

উরুগুয়ের বিপক্ষে যে ম্যাচটা সহজ হবে না সেটি বলে দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তবে অস্কার তাবারেজের দলের মুখোমুখি হওয়ার আগে আর্জেন্টিনাকে ভরসা দিচ্ছে মেসির প্রত্যাবর্তন।

কোপা আমেরিকায় ব্রাজিলের বিপক্ষে হারের পর ব্রাজিলকে কোপা পাইয়ে দেওয়ার গুরুতর অভিযোগ এনেছিলেন মেসি। কনমেবল (দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন) দুর্নীতিগ্রস্ত, যে কোনো ভাবে ব্রাজিলকে কাপ পাইয়ে দেওয়াই কনমেবলের উদ্দেশ। মেসির এই অভিযোগের পরই আর্জেন্টাইন তারকা ফুটবলারকে শাস্তি দেয় কনমেবল।

শাস্তি হিসেবে মেসিকে ৩ মাসের জন্য নির্বাসিত করা হয়েছিল। সেই নির্বাসন কাটিয়ে মাঠে ফিরতেই আর্জেন্টাইন অধিনায়ক ব্রাজিলের বিপক্ষে দলকে জয় এনে দিয়েছেন।

মন্তব্য