| প্রচ্ছদ

পয়লা দর্শনে সর্দারজি আমির খান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৪ বার। প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯ ।

শেষ ছবি ‘থাগস অব হিন্দুস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। দর্শক তো বটেই, আমির খানের অনুরাগীরাও এই ছবির জন্য প্রিয় নায়কের সমালোচনা করেছিলেন।

কিন্তু কথা হলো- ‘মিস্টার পারফেকশনিস্ট’ নামে পরিচিতি আমিরের এক ভুল বারবার হওয়ার কথা নয়। এবার আঁট ঘাট বেঁধেই আসরে নেমেছেন তিনি। সই করেছেন ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকে। নাম ‘লাল সিং চাড্ডা’। সেই ছবির নিয়ে ভক্তদের উত্তেজনা এখন তুঙ্গে।

সোমবার সকালে মুক্তি পেয়েছে এই ছবির ফার্স্টলুক পোস্টার। পয়লা দর্শনে আমিরকে সর্দারজির বশে দেখা যাচ্ছে। পরেছেন চেক শার্ট ও ধূসর ট্রাউজার, সঙ্গে হালকা গোলাপি রঙের পাগড়ি। ট্রেনের দরজা থেকে উঁকি মারছেন আমির।

এই ছবিতে নায়িকা হিসেবে আছেন কারিনা কাপুর খান। তবে তার কোনো পোস্টার এখনো মুক্তি পায়নি। শোনা যাচ্ছে, গুরুত্বপূর্ণ একটি চরিত্র করবেন মোনা সিং।

‘লাল সিং চাড্ডা’র জন্য ছয় মাস জোর কসরত করতে হয়েছে আমিরকে। ওজন কমিয়ে একদম ছিপছিপে চেহারায় ধরা দিয়েছেন ক্যামেরার সামনে। দিনরাত পরিশ্রম করে প্রায় ২০ কেজির মতো ওজন ঝরিয়েছেন তিনি।

‘লাল সিং চাড্ডা’ হলিউডের পুনর্নির্মাণ হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে কাহিনি। দেশটির বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তার পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে।

অতুল কুলকার্নির চিত্রনাট্যে ‘লাল সিং চাড্ডা’ পরিচালনা করছেন অদ্বৈত চন্দন। মুক্তি পাবে ২০২০ সালের বড়দিনকে সামনে রেখে।

মন্তব্য