| প্রচ্ছদ

ইডেনে শেষ মুহূর্তে বাতিল প্যারাট্রুপারস শো

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৬ বার। প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯ ।

কলকাতার ইডেন গার্ডেনসে ঐতিহাসিক দিবা-রাত্রির গোলাপি টেস্ট শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে অনুষ্ঠান সূচিতে পরিবর্তন এনেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। শেষমুহুর্তে এসে বাতিল করা হয়েছে দিবারাত্রির টেস্টটির অন্যতম আকর্ষণ প্যারাট্রুপারস শো।

ইডেনে গোলাপি বলে দিনরাতের টেস্ট শুরুর আগে আকাশ থেকে নেমে এসে ভারত অধিনায়ক বিরাট কোহালি ও বাংলাদেশ অধিনায়ক মমিনুল হকের হাতে গোলাপি বল তুলে দেবেন প্যারাট্রুপাররা। বৃহস্পতিবার পর্যন্ত এমন আয়োজনের কথাই জানা ছিল।

কিন্তু নিরাপত্তার কারণে সেই পরিকল্পনা বাতিল করা হচ্ছে। ইডেন টেস্ট শুরুর ২৪ ঘণ্টা আগে এই তথ্য জানিয়ে দিল সিএবি।

তারা আরও জানিয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ব্যস্ততার কারণে আসতে পারছেন না। নিরাপত্তার কারণে শেষ মুহূর্তে বাতিল করতে হয়েছে প্যারাট্রুপারদের শো। সিএবি’র এক কর্তা বলেছেন, ‘‘বাংলাদেশের প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন। তাদের সামনে হেলিকপ্টার শো আয়োজন করার ঝুঁকি নিতে চায় না সিএবি। নিরাপত্তার কারণেই তা বাতিল করা হয়েছে। ”

হেলিকপ্টার শো বাতিল হলেও বাকি সব অনুষ্ঠানই হবে ঠিকঠাক। গোলাপি বলে ভারত ও বাংলাদেশের প্রথম দিনরাতের টেস্টে শুক্রবার প্রথম দিনের খেলা শেষ হওয়ার পরে গাইবেন বাংলাদেশের সঙ্গীতশিল্পী রুনা লায়লা।

কলকাতায় এসে বৃহস্পতিবার রাতেই তিনি ঘুরে গেলেন ইডেনে। সঙ্গে ছিলেন এপার বাংলার গায়ক ও সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়।

দিনরাতের এই টেস্ট নিয়ে ইতিমধ্যেই সেজে উঠেছে ইডেন সংলগ্ন গোটা কলকাতা। শুক্রবার সকাল বারোটা কুড়ি মিনিটে ইডেনে আসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেষ হাসিনা। বেল বাজিয়ে টেস্ট শুরু করবেন তারা।

‘সাপার ব্রেক’র সময়ে মাঠের মধ্যে সচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও অনিল কুম্বলে, সুনীল গাভাস্কার ও কপিল দেবকে নিয়ে হবে ‘টক শো’।

খেলা শেষ হওয়ার পরেই শুরু হবে রুনা লায়লার গান। ২৫০জন শিল্পী নৃত্য পরিবেশন করবেন তার গানের সঙ্গে। এরপর শুরু হবে সংবর্ধনা অনুষ্ঠান। সেই অনুষ্ঠান শেষ হলে গাইবেন জিৎ গঙ্গোপাধ্যায়।

মন্তব্য