| প্রচ্ছদ

অল্পতেই আগারওয়ালকে ফেরালেন আল আমিন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮২ বার। প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯ ।

কলকাতা টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১০৬ রানের জবাবে ব্যাটিংয়ে নামা ভারতীয় শিবিরে শুরুতেই আঘাত হেনেছেন আল আমিন হোসেন। এই পেসারকে খেলতে গিয়ে উইকেট ছাড়া হন ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকানো মায়াঙ্ক আগারওয়াল।

কলকাতার ইডেন গার্ডেনসে গোলাপি বলে দিবা-রাত্রির কাব্যটা তেমন স্মরণীয় হলো না মাত্র আট টেস্টে ডাবলসহ তিনটি সেঞ্চুরি ও তিনটি ফিফটির মালিক আগারওয়াল। আল আমিনের বলটি পয়েন্ট দিয়ে খেলতে চেয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। কিন্তু বল চলে যায় গালি অঞ্চলে। ক্যাচ লুফে নিতে ভুল করেননি লিটন দাসের বদলি নামা মেহেদী হাসান মিরাজ।

উইকেট ছাড়ার আগে ২১ বলে তিন চারে ১৪ রান করতে পেরেছিলেন ওপেনার আগারওয়াল। অপর অপেনার রোহিত শর্মার সঙ্গে গড়েন ২৬ রানের জুটি।

এর আগে ১০৬ রানে গুঁড়িয়ে যায় টসে জেতা বাংলাদেশ। দলটির ব্যাটসম্যানদের মধ্যে সাদমান ইসলাম (২৯), লিটন দাস (২৪) ও নাঈম (১৯) ছাড়া কেউই দুই অঙ্ক ছোঁয়া রান করতে পারেননি। বরং বাকিদের মধ্যে তিনজন খুলতে পারেনি রানের খাতা।

বাংলাদেশ দলের জন্য বড় ঘাতক হয়ে এসেছেন ভারতীয় দলের পেসার ইশান্ত শর্মা। ২২ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। ২৯ রানে দুটি উইকেট নেন উমেশ যাদব। দুটি উইকেট মোহাম্মদ শামির।

মন্তব্য