| প্রচ্ছদ

‘অনন্ত জ্ঞানের’ অধিকারী আমির খান, বললেন মেয়ে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৫ বার। প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯ ।

ডিসেম্বরে থিয়েটার পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন বলিউড তারকা আমির খানের মেয়ে ইরা খান। ক্ল্যাসিক যুগের গ্রিক নাট্যকার ইউরিপিদেসের ‘মিদিয়া’ অবলম্বনে লেখা নাটকটি মঞ্চায়িত হবে মুম্বাইয়ে।

এই প্রসঙ্গে প্রশ্ন উঠেছে, তাহলে বাবার সঙ্গে কবে কাজ করবেন ইরা।

সম্প্রতি এক সাক্ষাত্‍কারে উত্তর দিলেন তিনি। জানালেন, অভিনয়, পরিচালনা, নাটক— সবকিছু সম্পর্কে আগে ভালো করে পড়াশোনা করতে হবে। তারপরই বাবাকে নিয়ে কাজের কথা ভাবতে পারবেন।

ইরা বলেন, “ব্যক্তিগত জীবনের সঙ্গে জড়িত কোনো মানুষের সঙ্গে কাজ করার মধ্যে একটু জটিলতা থেকেই যায়। শুধু আমার বাবার কথা বলছি না। এটা সবার ক্ষেত্রেই প্রযোজ্য।”

“বাবার সঙ্গে কাজ করার আগে নিজের আত্মবিশ্বাস আরও খানিকটা পোক্ত করে নিতে চাই। বাবার বিভিন্ন বিষয়ে জ্ঞান অনন্ত। উনি অনেক পড়াশোনা করেন”, বলেন তিনি।

সাক্ষাত্‍কারে ইরা আরও জানান, বাবার দিক থেকে অদ্ভুত একটা স্বভাব পেয়েছেন। তারা দু’জনেই ‘কন্ট্রোল ফ্রিক’। বিষয়টি এভাবে ব্যাখ্যা করেন, “একবার আমাদের কোনো কাজ বা দায়িত্ব দেওয়া হলে তাতেই ফোকাসড থাকি। আশপাশের বাকি সবকিছু তখন ভুলে যাই। ঠিক যেমন এখন আমি গত কয়েক মাস ধরে শুধু নাটকটি নিয়েই ভাবনা চিন্তা করে যাচ্ছি।”

আমির খান বরাবরই ছেলে-মেয়েদের নিজের পছন্দের কাজ করার স্বাধীনতা দিয়েছেন। ছেলে জুনায়েদও সিনেমা নিয়ে আগ্রহী। তবে আমিরের সাফ জবাব, তার সঙ্গে কাজ করতে হলে অডিশনে টিকতে হবে।

মন্তব্য