| প্রচ্ছদ

দুই আর্জেন্টাইনের গোলে পিএসজির জয়

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৯ বার। প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৯ ।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে ফেরার পর প্রথম ম্যাচেই জয় পেয়েছে পিএসজি। আর্জেন্টিনার দুই আক্রমণভাগের খেলোয়াড় মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে লিগ ওয়ানের ম্যাচে লিলেকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুদৃঢ় করেছে দলটি।

প্যারিসে শুক্রবার রাতে অতিথি দলটিকে ২-০ গোলে হারায় পিএসজি। স্ট্রাইকার ইকার্দি দলকে এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন উইঙ্গার ডি মারিয়া।

ম্যাচটির মধ্যদিয়ে চোট কাটিয়ে অক্টোবরের পর ফের খেলায় ফিরলেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। কিন্তু এদিন কোনো গোলের দেখা পেলেন না ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে নেইমারের বদলি নামা কিলিয়ান এমবাপেও পাননি জালের দেখা।

ম্যাচের সপ্তদশ মিনিটে গোলের দেখা পান ইকার্দি। ইন্টার মিলান থেকে ধারে আসা আক্রমণভাগের এই খেলোয়াড় এই নিয়ে নয় ম্যাচে দশটি গোল করলেন। সতীর্থ ইদ্রিসা গায়ার ক্রস থেকে গোল পোস্টের খুব থেকে জাল খুঁজে নেন তিনি।

ম্যাচের ৩১তম মিনিটে দ্বিতীয় গোলটি এনে দেন ডি মারিয়া। জুলিয়ান ড্রাক্সলারের পাস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে গোলটি বাঁ পায়ের শটে গোলটি করেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে পিএসজি।

দ্বিতীয়ার্ধে লিলে রক্ষণ আরও সুদৃঢ় করলে চেষ্টা করেও আর কোনো গোলের দেখা পায়নি স্বাগতিক দল।

এই জয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট দাঁড়িয়েছে ১৪ ম্যাচে এগারো জয় ও তিন ড্রয়ে ৩৩। তেরো ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে মার্সেই।

মন্তব্য