| প্রচ্ছদ

১৪ মিনিটে ৪ গোল করে লেভানদোভস্কির রেকর্ড

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৪১ বার। প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯ ।

চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে চার গোল করার রেকর্ড গড়েছেন রবের্ত লেভানদোভস্কি। তারকা এই স্ট্রাইকারের এমন নৈপুণ্যের দিন প্রতিযোগিতাটির গ্রুপ পর্বে রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে দিয়েছে দিয়েছে বায়ার্ন মিউনিখ।

‘বি’ গ্রুপের ম্যাচটিতে মঙ্গলবার রাতে সার্বিয়ান ক্লাবটিকে ৬-০ গোলে হারায় বায়ার্ন। প্রথমার্ধে মিডফিল্ডার লিওন গোরেৎস্কার গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে অল্প সময়ের মধ্যে চারটি গোল করেন লেভানদোভস্কি। অপর গোলটি মিডফিল্ডার করেন্তিন তোলিসো।

চারটি গোল করতে লেভানদোভস্কি সময় নিয়েছেন মাত্র ১৪ মিনিট ৩১ সেকেন্ড। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এত কম সময়ে চার গোল করার নজির আর কারোর নেই। প্রতিযোগিতাটিতে এই নিয়ে দুইবার চার বা এর বেশি গোল করে লিওনেল মেসির রেকর্ডেও ভাগ বসালেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

চলতি মৌসুমে ক্লাব ও দেশের হয়ে এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩০টি গোল করেছেন লেভানদোভস্কি। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বেই করেছেন ১০ গোল!

চার গোল করা নিয়ে ম্যাচ শেষে বায়ার্নের পোলিশ এই খেলোয়াড় টুইটারে লিখেছেন, “আমি স্বীকার করছি...আমাকে গোল করার নেশা পেয়ে বসেছে।”

গ্রুপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতে জয় পাওয়া বায়ার্ন ১৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে দিনের অপর ম্যাচে অলিম্পিয়াকোসকে ৪-২ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার।

মন্তব্য