| প্রচ্ছদ

জামালপুরে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্য নিহত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৫ বার। প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯ ।

জামালপুরের ইসলামপুরে পুলিশের সঙ্গে ‌‌‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ আলী (৪০) নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। নিহত মোহাম্মদ আলী বেলগাছার ইউপি সদস্য এবং তার বিরুদ্ধে হত্যা, নৌ-ডাকাতি ও মাদকসহ ১১টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

সোমবার গভীর রাতে যমুনার নদীর দুর্গম কুতুবুল্লার চরে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। অভিযানে বিদেশি রিভলবার ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার এবং আলীর সহযোগী নুপুর আক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ইসলামপুর সদর সার্কেলের এএসপি মোহাম্মদ সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল সোমবার সন্ধ্যায় যমুনা নদীর দুর্গম চর প্রজাপতি এলাকা থেকে বেলগাছা ইউপি সদস্য মোহাম্মদ আলী ওরফে আলী ডাকাতকে ডাকাতির কাজে ব্যবহৃত নৌকা ও দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করে। তার দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুযায়ী এএসপি মো. সুমন মিয়া ও ইসলামপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশের একটি দল রাত সাড়ে ৩টার দিকে যমুনার নদীর দুর্গম কুতুবুল্লার চরে অভিযান চালায়। এ সময় একটি বিদেশি রিভলবার ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে আলী ডাকাতকে নিয়ে নৌকাযোগে থানায় ফেরার সময় নদী তীরে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছোড়ে। এ সময় আলী ডাকাত গুরুতর আহত হয়। স্থানীয় হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

জামালপুর জেলা পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, আলী ডাকাতের অত্যাচারে যমুনার চরাঞ্চলে নদীপথে যাতায়াতকারী সাধারণ মানুষ অতিষ্ঠ ছিল। আলী ডাকাতের নিহতের খবরে যমুনা চরাঞ্চলের মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

মন্তব্য