| প্রচ্ছদ

আইপিএলকে মুশফিকের 'না'

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৬ বার। প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৯ ।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে আসন্ন আইপিএলের মেগা নিলাম। তাতে উঠতে নিবন্ধন করেছেন দেশি (ভারতীয়)ও বিদেশি মিলিয়ে ৯৭১ ক্রিকেটার। বাংলাদেশ থেকে করেছেন ৬ জন।

তবে সেই তালিকায় নেই মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মাল্টি-মিলিয়ন ডলারের এ টুর্নামেন্টে খেলতে আগ্রহ প্রকাশ করেননি তিনি। স্বভাবতই প্লেয়ার্স ড্রাফটের লিস্টে নাম রেজিস্ট্রেশন করেননি উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এবারের আইপিএলের নিলামে উঠতে বাংলাদেশ থেকে নাম লিখিয়েছেন ৬ ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার,মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। মুশফিক নাম না দেয়ায় তাদের হাতুড়ির নিচে রাখা হতে পারে বলে জানিয়েছে বিসিবি সূত্র।

এই ৬ জনের মধ্যে তামিম আর মোস্তাফিজের আইপিএল খেলার অভিজ্ঞতা আছে। তামিম ২০১২ সালে পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে ছিলেন। তবে ম্যাচ খেলার সুযোগ হয়নি।

মোস্তাফিজ ২০১৬ ও ২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন। আর ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে মাঠ মাতান তিনি। এবার দেখার বিষয়, টাইগারদের নতুন কারো আইপিএল পরখ করার সুযোগ হয় কি না।

২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে আইপিএলের ত্রয়োদশ সংস্করণের। খরচ বাঁচাতে এবার ছেঁটে ফেলা হয়েছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। নতুন বছরের তুমুল ক্রিকেট প্রতিযোগিতায় দেখা যেতে পারে ৯ দলের লড়াই।

মন্তব্য