| প্রচ্ছদ

নওগাঁয় জমি নিয়ে বিরোধে আহত ১১, আটক ২

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯ ।

নওগাঁর ধামইরহাটে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ১১ জন আহত হয়েছে। এর মধ্যে গুরুত্বর আহত অবস্থায় ৫ জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ(রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার দেবীপুর গ্রামে ওই ঘটনা ঘটে। এই ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ। 

আহতরা হলো- আবু বক্কর সিদ্দিক, জিয়াউর রহমান, আইয়ুব আলী, ইয়াকুব আলী, আব্দুল হামিদ, আতিয়ার রহমান, আনোয়ার হোসেন, সাইজুদ্দিন, সারোয়ার হোসেন, সামুদ্দিন ও রাবেয়া বেগম। এদের মধ্যে আবু বক্কর, জিয়াউর রহমান, আতিয়ার রহমান, আনোয়ার হোসেন ও সাইজুদ্দিনকে রাজশাহী মেডিকেলে ভর্তি স্থানান্তর করা হয়েছে। অপর আহতদের ধামইরহাট ও পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় আবু বক্করের ছেলে বাদী ১৫ জনকে আসামী করে থানায় একটি মামলা দাযের করেছে। পরে পুলিশ সাইজুদ্দিনের স্ত্রী আফরোজা বুলু (৪৪) ও মেয়ে শাহানাজ বেগম (১৯) কে গ্রেফতার করেছে।

ধামইরহাট থানার ওসি জাকিরুল ইসলাম জানান, দেবীপুর গ্রামের একটি জমির মালিকানা নিয়ে ওই গ্রামের আবু বক্কর সিদ্দিক এর সাথে একই গ্রামের সাইজুদ্দিনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার রাতে ওই জমিতে আবু বক্কর সিদ্দিক ও তার ভাতিজা ধানের বীজতলা তৈরী করতে গেলে সাইজুদ্দিন ও তার লোকজনের সাথে বাকবিতন্ডার সৃষ্ঠি হয়। এক পর্যায় উভয় পক্ষ লাঠি সোটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হলে। এতে উভয় পক্ষের ১১ জন আহত হয়।

তিনি আরও জানান, জমি-জমা সংক্রান্ত বিষয়ে মারামারি হওয়ায় অভিযোগে মামলা হয়েছে এবং ইতিমধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।  

মন্তব্য