| প্রচ্ছদ

সুয়ারেজের সেরা পাঁচে নেই রোনালদো

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭৪ বার। প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯ ।

উগুরুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজের সর্বকালের সেরা পাঁচ স্ট্রাইকার তথা আক্রমণাত্মক ফুটবলারের তালিকায় নাম নেই ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। তবে তার জাতীয় দলের সাবেক সতীর্থ ডিয়াগো ফোরল্যানকে রেখেছেন তিনি সেরা পাঁচে। যে পাঁচজন সেরা স্ট্রাইকারকে তিনি বেছে নিয়েছেন পাঁচজনই ল্যাতিন আমেরিকার। 

রোমারিও: ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অ্যাটাকার রোমারিওকে পাঁচে রেখেছেন সুয়ারেজ। ব্রাজিল তারকা ক্যারিয়ারে এক হাজার গোল করেছেন বলে দাবি করা হয়। তিনি ব্রাজিল, ইউরোপ, যুক্তরাষ্ট্র, মধ্যপাচ্য এবং অস্ট্রেলিয়ার ক্লাব মাতিয়েছেন। ব্রাজিলের হয়ে ১৯৯৪ বিশ্বকাপ, দুটি কোপা আমেরিকা জিতেছেন। ৭০ ম্যাচ খেলে ব্রাজিলের হয়ে ৫৫ গোল করেছেন।

রোনালদো নাজারিও: 'চারে আছে মোটা লোকটা।' সুয়ারেজ মজা করেন। 'প্রথম রোনালদো, ব্রাজিলের রোনালদো। তিনি খুবই দারুণ স্ট্রাইকার, বুদ্ধিদিপ্ত, গতি সম্পন্ন।' তিনি ব্রাজিলের হয়ে দুটি বিশ্বকাপ জিতেছেন। জিতেছেন দু'বার ব্যালন ডি'অর। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ইন্টার মিলান, এসি মিলানে দাপিয়ে খেলেছেন তিনি।  জাতীয় দলের হয়ে করেছেন ৬২ গোল।

ডিয়াগো ফোরল্যান: জাতীয় দলে ফোরল্যানের পাশে খেলেছেন সুয়ারেজ। বার্সেলোনা স্ট্রাইকারের ক্যারিয়ারে সবচেয়ে বড় ভূমিকা এই উরুগুয়ানের বলে উল্লেখ করেন সুয়ারেজ। আর্জেন্টিনায় সিনিয়র ক্যারিয়ার শুরু করেন। খেলেন ম্যানইউ, অ্যাথলেটিকো মাদ্রিদে। সুয়ারেজের মতে, ফোরল্যান খেলেন তার দলের জন্য।

গ্যাব্রিয়েল বাতিস্তা: 'শৈশবে তিনি ছিলেন আমার প্রিয় ফুটবলার। আমার মতে প্রকৃত নাম্বার নাইন তিনিই। তবে ফ্রি কিক নিতে পছন্দ করতেন।' আর্জেন্টিনার হয়ে ৫৪ গোল করেছেন বাতিস্তা। আর্জেন্টিনা, ইতালি এবং মধ্যপ্রাচ্যের লিগে দারুণ ফুটবল খেলেছেন তিনি।

লিওনেল মেসি: 'আমার কাছে এই তালিকায় সেরার আসনে আছেন মেসি। কারণ তিনি বিশ্বের সেরা ফুটবলার। আমার কাছে এই সিদ্ধান্তটা নেওয়া ছিল অত্যন্ত সহজ', বলেন সুয়ারেজ। ছয়টি ব্যালন ডি'অর। চারটি চ্যাম্পিয়নস লিগ এবং ১০টি লা লিগা জিতেছেন লেমি।

মন্তব্য