| প্রচ্ছদ

রোকেয়া দিবসে নওগাঁয় ১০ জয়িতাকে সম্মাননা

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৯৮ বার। প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯ ।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' কার্যক্রমের আওতায় নিয়ামতপুর ও রানীনগর উপজেলার ১০ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার সকাল ১০ টায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাদের এই সম্মাননা দেওয়া হয়।

এর মধ্যে নিয়ামতপুর উপজেলার পাচঁজন হলেন- সফল জননী হিসাবে উপজেলা শ্রীমন্তপুর ইউনিয়নের ভাদরন্ড গ্রামের শীতলী রানী, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসাবে উপজেলার সদর ইউনিয়নের বালাহৈর গ্রামের সাহেরা খাতুন, নির্যাতনে বিভীষিকা মুছে নতুন উদ্যামে জীবন শুরু করায় বাহাদুরপুর ইউনিয়নের ভালাইনঘাটি গ্রামের সাথী খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় শ্রীমন্তপুর ইউনিয়নের ভাদরন্ড গ্রামের ও বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম এবং শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন করায় শ্রীমন্তপুর ইউনিয়নের ঝাজিরা গ্রামের স্কুল শিক্ষিকা বিলকিস পারভীন।

এবং রানীনগর উপজেলার অপর পাঁচজন হলেন- শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী চাঁদ আক্তার বানু, সফল জননী শিরিনা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য পান্না বেগম, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী আফরোজা বেগম এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে রোমানা বেগম।

দেশের অবহেলিত ও নির্যাতিত নারীদের সমাজের সামনে তুলে নিয়ে আসার লক্ষ্যে ২০১৩ সাল থেকে 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' নামক এই কার্যক্রম সরকার চালু করেছে।

উপজেলা পরিষদ মিলানায়তনে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন উপেেজলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। অপরদিকে রানীনগর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল।

মন্তব্য