| প্রচ্ছদ

বেতন বাকি, বার্সার বিপক্ষে মামলা নেইমারের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার। প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯ ।

নেইমার এবং স্প্যানিশ ক্লাব বার্সেলোনা যেন গ্রামের মামলাবাজ চরিত্র হয়ে উঠেছে। বার্সেলোনা মামলা করেছে নেইমারের নামে। পাল্টা মামালা ঠুকেছেন নেইমারও। আগের মামলা সুরহা হওয়ায় আগেই আবার মামলা দিয়েছেন নেইমার। গ্রীষ্মকালীন দলবদলের বাজারে নেইমার-বার্সা আলোচনায় ছিল দলবদল নিয়ে। শীতকালীন দলবদলের আগে আলোচনায় মামলা নিয়ে।

নেইমার ২০১৭ সালে বার্সার অমতে পিএসজিতে যোগ দেন। এরপরই কাতালান ক্লাবটি নেইমারের নামে চুক্তিভঙ্গের মামলা করে। নেইমার কিংবা তার এজেন্ট বাবাও চুপ করে থাকেননি। বকেয়া বোনাস চেয়ে পাল্টা মামলা করে বার্সার বিপক্ষে। সেই মামলা এখনো আদালতে প্রক্রিয়াধীন আছে। এরই মধ্যে বার্সার বিপক্ষে আরেকটি মামলা ঠুকেছেন পিএসজি তারকা নেইমার। দাবি করেছেন বার্সার কাছে সাড়ে ৩ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাওনা তার।

নেইমারের উপদেষ্টারা বিষয়টি নিয়ে বার্সার সঙ্গে আলোচনা করতে যাচ্ছেন। নেইমারের এজেন্ট তার বাবা বিষয়টি নিশ্চিতও করেছেন। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, কাতালান ক্লাবটির কাছে সাড়ে ৩ মিলিয়ন ইউরো বকেয়া বেতন চেয়ে মামলা করেছেন তারা। তবে নতুন মামলাটি আগের মামলারই অংশ বলে জানিয়েছেন নেইমারের বাবা, 'নেইমার ক্লাব ছাড়ার সময়কার ঘটনা এটি। এ নিয়ে বার্সা কিংবা আমরা চিন্তিত নই। বিষয়টি আমরা সমাধান করে ফেলব।'

এল মুন্দো জানিয়েছে, বার্সার কাছে ক্লাব ছাড়ার ঠিক আগের মৌসুমের বেতনের একটা অংশ দাবি করেছেন নেইমার। বার্সা তাকে ওই অর্থ দেওয়ার প্রতিশ্রুতিও দেয়। কিন্তু সেই শর্ত পূরণ না করায় নতুন মামলা ঠুকেছেন নেইমার। ব্রাজিল তারকার নতুন এই মামলা বার্সেলোনার সঙ্গে তার সম্পর্ক আরও শীতল করবে বলে মনে করছেন বিশ্লেষকরা। সংবাদ মাধ্যমের গুঞ্জন অনুযায়ী, নেইমারের শীতকালীন মৌসুমে কোথাও যাওয়ার সম্ভাবনা নেই। তবে পিএসজি ছাড়তে মুখিয়ে থাকা ব্রাজিল তারকা আগামী মৌসুমে ইংলিশ ক্লাবে যেতে পারেন। লিভারপুল, ম্যানসিটি হতে পারে তার সম্ভব্য গন্তব্য।

মন্তব্য