| প্রচ্ছদ

একসঙ্গে ২ পুরস্কার জিতলেন মেসি, করলেন হ্যাটট্রিক

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৯ বার। প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৯ ।

প্রতি বছর লা লিগার বর্ষসেরা ফুটবলারকে আলফ্রেদো দি স্তেফানো ট্রফি দেয়া হয়। আর লিগের সর্বোচ্চ গোলদাতাকে প্রদান করা হয় পিচিচি ট্রফি। স্পেনসেরা লিগে ২০১৮-১৯ মৌসুমে দুটি পুরস্কারই বগলদাবা করেছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। 

এ নিয়ে সপ্তমবার দি স্তেফানো এবং ষষ্ঠবারের মতো পিচিচি ট্রফি জিতলেন তিনি। অধিকন্তু দুটি পুরস্কারই টানা তৃতীয়বার শোকেসে ভরলেন ছোট ম্যাজিসিয়ান।

গেল মৌসুমটা দুর্দান্ত কেটেছে মেসির। লিগে ৩৬ গোল করেন তিনি। তার জাদুকরী পারফরম্যান্সে টানা দ্বিতীয়বার লা লিগার শিরোপা জেতে বার্সা।

এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার আলফ্রেদো দি স্তেফানো ট্রফি জিতেছেন মেসি। দ্বিতীয় সর্বোচ্চ চারবার এই পুরস্কার ঘরে তুলেছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

টানা তৃতীয়বার লা লিগার বর্ষসেরা গোলরক্ষকের (জামোরা প্রাইজ) পুরস্কার জিতেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাক। তিনি লিগে ৩৭ ম্যাচে ২০টি ক্লিনশিট রাখেন।

বর্ষসেরা গোলের পুরস্কার মুঠোয় ভরেছেন অ্যাটলেটিকোর ইনাকি উইলিয়ামস। সেভিয়ার বিপক্ষে দর্শনীয় গোলের জন্য পুরস্কারটি পান তিনি।

লা লিগার মৌসুমসেরা কোচ নির্বাচিত হয়েছেন গেটাফের হোসে বোর্দালাস এবং গ্রানাডার ডিয়েগো মার্তিনেস। এ ছাড়া স্প্যানিশ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘জারা ট্রফি’ জয় করেছেন ইয়াগো আসপাস।

মন্তব্য