| প্রচ্ছদ

মৌসুমীর ছাদবাগানে শাইখ সিরাজ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৯৩ বার। প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০১৯ ।

প্রিয়দর্শনী মৌসুমী অনেক গুণে গুণান্বিত। নিখুঁত অভিনয় ও গ্লামার দিয়ে বাংলা চলচ্চিত্রে দাপটের সঙ্গে বিচরণ করেছেন দুই দশকেরও বেশি সময়। সিনেমার বাইরেও সামাজিক-সাংস্কৃতিক কাজে নিজেকে যুক্ত রেখেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এ নায়িকা।

মৌসুমী অনেক গুণের কথা দর্শকদের জানা থাকলেও কৃষির প্রতি তার দুর্বলতা এখনও অনেকেরই অজানা। গাছপ্রেমী মৌসুমী নিজ বাসায় একটি ছাদবাগান করেছেন। উত্তরায় নিজ বাড়ির ছাদে পারিবারিক পরিচর্যায় বাগানটি গড়ে তুলেছেন মৌসুমী ও তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। এতে আছে শতাধিক প্রজাতির গাছ।

মৌসুমীর ছাদবাগানে গিয়েছিলেন গণমাধ্যমে কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য লড়াই করা সাংবাদিক শাইখ সিরাজ। মৌসুমী-সানী দম্পতির সবুজ পল্লবে ঘেরা বাগান দেখে রীতিমতো অবাক শাইখ সিরাজ। তার উপস্থাপনা ও পরিচালনায় কৃষিবিষয়ক ‘হৃদয়ে মাটি ও মানুষের ডাক’ অনুষ্ঠানে এবারের পর্বে দেখানো হবে চিত্রনায়িকা মৌসুমীর দৃষ্টিনন্দন ছাদবাগানটি।

নিজেদের ছাদবাগান নিয়ে মৌসুমী বলেন, ‘শুধু ফল-ফুল নয়, এখানে বিচিত্র কিছু প্রজাতির গাছ আমরা রেখেছি। দীর্ঘদিন ধরেই এটি করে আসছি। আমি বা সানী (ওমর সানী) যখনই সময়ই পাই, এর পরিচর্যা করি। সময় কাটানোর জন্যও এ বাগানটি অসাধারণ।’

এই বাগান নিয়েই চ্যানেল আই এবার প্রতিবেদন প্রচার করবে। ছাদ কৃষির এ পর্বটি ১৯ ডিসেম্বর বিকাল ৩টা ৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে।

মন্তব্য