| প্রচ্ছদ

নওগাঁয় রসায়ন ল্যাবে বিস্ফোরণ, পলিটেকনিক শিক্ষার্থীর মৃত্যু

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৬৯ বার। প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৯ ।

নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটে ব্যবহারিক পরীক্ষা চলাকালীন রসায়ন ল্যাবে বিস্ফোরণের ঘটনায় তৌহিদুল ইসলাম চৌধুরী (১৯) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তির ২১ দিন পর চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোর রাতে ওই শিক্ষার্থী মারা যায়।

নিহত তৌহিদুল ইসলাম নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের গনেশপুর গ্রামের আতাব আলী চৌধুরীর ছেলে।  

নিহতের বাবা আতাব আলী চৌধুরী জানান, ঢাকা মেডিক্যাল কলেজ থেকে রোববার সকালে লাশ গ্রামের বাড়ি মান্দায় আনা হয়েছে। পরে বিকাল ৩টার নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। 

গত ১ ডিসেম্বর বিকেল ৫ টার দিকে নওগাঁ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা চলাকালীন রসায়ন ল্যাবে বিস্ফোরণে ৭ শিক্ষার্থী আহত হন। এর মধ্যে তৌহিদুল ইসলামসহ ৩ শিক্ষার্থীর অবস্থা গুরুত্বর হওয়ায় তাদেরকে প্রথমে রাজশাহী ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়। এই ঘটনায় নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।

ল্যাব দুর্ঘটনার ২১ দিন পর রোববার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় তৌহিদুল। এই ঘটনায় নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীসহ তাঁর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।  

মন্তব্য