| প্রচ্ছদ

'দাদাসাহেব ফালকে' পুরস্কার নেওয়া হলো না অমিতাভের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৯ ।

অসুস্থতার কারণে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মাননা 'দাদাসাহেব ফালকে' পুরস্কার নেওয়া হলো না অমিতাভ বচ্চনের। দিল্লিতে সোমবার অমিতাভের হাতে ওই পুরস্কার তুলে দেওয়ার কথা ছিল।

কিন্তু শারীরিক অসুস্থতার কারণে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিতে যেতে পারবেন না বলে রোববার সন্ধ্যায় এক টুইটে জানান অমিতাভ। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে একথা বলা হয়েছে।

টুইটে বলিউডের এই শাহেনশাহ লেখেন, 'জ্বরে খুবই কাহিল অবস্থা। ভ্রমণ একদম নিষেধ। তাই সোমবার দিল্লিতে অনুষ্ঠেয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে যেতে পারছি না। খুব খারাপ লাগছে। আমার দুর্ভাগ্য।’

সোমবার দিল্লির বিজ্ঞান ভবনে ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেন ভারতের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডু।

এর আগে অসুস্থতার কারণে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত থাকতে পারেননি। অসুস্থতা নিয়েই সম্প্রতি 'চেহরে' ছবির শুটিং করে ফিরেছেন তিনি। তাই এই মুহূর্তে চিকিৎসকেরা আর শারীরিক ধকল না নেওয়ার কড়া নির্দেশ দিয়েছেন তাকে।

ভারতীয় চলচ্চিত্রের পুরোধা ব্যক্তিত্ব দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে প্রতিবছর চলচ্চিত্রের বিশিষ্ট ব্যক্তিত্বদের এই বিশেষ সম্মানে ভূষিত করা হয়। ১৯৬৯ থেকে চালু হয়েছে এই সম্মাননা।

মন্তব্য