| প্রচ্ছদ

ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা একাদশেও সাকিব

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৪ বার। প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯ ।

উইজডেনের দশক সেরা একাদশে জায়গা পাওয়ার পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা ওয়ানডে একাদশেও জায়গা পেয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে, তাদের নির্বাচিত দশক সেরা ওয়ানডে ও টেস্ট একাদশ। ওয়ানডেতে দলে জায়গা পেয়েছেন সাকিব। কয়েকদিন আগেই ‘ক্রিকেটের বাইবেল’ খ্যাত উইজডেনের দশক সেরা ওয়ানডে একাদশেও জায়গা পেয়েছিলেন তারকা এই অলরাউন্ডার।

২০১০ থেকে ২০১৯ পর্যন্ত সাকিব খেলেছেন ১৩১ ওয়ানডে। রান করেছেন ৪ হাজার ২৭৬। উইকেট পেয়েছেন ১৭৭টি। এক দশকে বোলিংয়ে সাকিব দ্বিতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া বলছে, “ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি, বাংলাদেশের তারকা খেলোয়াড় সাকিব আল হাসান। নিষেধাজ্ঞায় থাকলেও উঁচু মানের অলরাউন্ডার সে। ব্যাটিংয়ে তার স্ট্রাইক পাওয়ার ততটা না থাকলেও বাংলাদেশের হয়ে সে এ দশকে ধারাবাহিক পারফর্ম করেছে। পাশাপাশি দলকে দিয়েছে অসাধারণ সব সাফল্য। দ্যুতি ছড়ানো বোলিং পারফরম্যান্স তাকে করেছে আরও শক্তিশালী। বর্তমানে নিষেধাজ্ঞায় থাকলেও তাকে এড়িয়ে যাওয়ার সুযোগ কম।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়ে দশকের সেরা একাদশ তৈরি করেছেন মার্টিন স্মিথ। দলের অধিনায়ক করা হয়েছে ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ ও ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো মহেন্দ্র সিং ধোনিকে।

একাদশের অন্যরা হলেন- রোহিত শর্মা, হাশিম আমলা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, রশিদ খান, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট ও লাসিথ মালিঙ্গা।

মন্তব্য