| প্রচ্ছদ

খেলোয়াড়দের বেতন দেওয়ায় এবারও চ্যাম্পিয়ন বার্সেলোনা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৪ বার। প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯ ।

বিশ্বজুড়ে বিভিন্ন পেশাদারী খেলার দলগুলোর খেলোয়াড়দের বেতন দেওয়ায় শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। এই তালিকায় বার্সেলোনার পরের স্থানেই আছে স্পেনের আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এক সমীক্ষায় এমনটাই জানিয়েছে ‘স্পোর্টিং ইন্টেলিজেন্স’ নামের একটি সংস্থা।

গ্লোবাল স্পোর্টস স্যালারি সার্ভেতে দেখা যাচ্ছে, খেলোয়াড়দের মূল বেতন হিসেবে গত মৌসুমে  ৯৮ লাখ পাউন্ড খরচ করেছে বার্সেলোনা। এই ব্যয়ের পরিমাণ অবশ্য গত মৌসুম থেকে কিছুটা কম। আগের মৌসুমে ১ কোটি ৫ লাখ পাউন্ড ব্যয়ে শীর্ষে ছিল কাতালান ক্লাবটি।

বার্সেলোনার খেলোয়াড়দের বেতনের বড় অংশ যায় লিওনেল মেসির পেছনে। ছবি সত্বসহ আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে মূল বেতন হিসেবে দিতে হয় ৫ কোটি পাউন্ডের বেশি।

খেলোয়াড়দের দেওয়ায় দ্বিতীয়স্থানে আছে রিয়াল মাদ্রিদ। গড়ে প্রতি খেলোয়াড়দের প্রায় ৮৯ লাখ পাউন্ড করে মূল বেতন দেয় তারা। এই তালিকায় তৃতীয়স্থানে ইতালি চ্যাম্পিয়ন জুভেন্তাস।

এই তালিকায় বাকি সাতটি স্থান যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের (এনবিএ) ক্লাবগুলোর দখলে। ১২টি দেশের ১৮টি শীর্ষ লিগের ৩৫০টি ক্লাবের মূল দল পরিচালনার খরচের ওপর জরিপটি চালানো হয়।

মন্তব্য