| প্রচ্ছদ

শোক সংবাদ

প্রফেসর আব্দুল জব্বারের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৭২ বার। প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০১৯ ।

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আব্দুল জব্বার (৮২) ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। বগুড়া শহরের কাটনারপাড়া এলাকায় নিজ বাসভবনে মঙ্গলবার ভোরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আব্দুল জব্বার মৃত্যুকালে স্ত্রী এক ছেলে, এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
আব্দুল জব্বার বগুড়া সদরের বারোপুর উত্তরপাড়পায় ১৯৩৭ সালের ১০ জুলাই জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন কলিম উদ্দিন। মা গোলাপী বেগম। তিনি ১৯৫৭ সালে নুনগোলা স্কুল থেকে ম্যাট্রিকুলেশন করেন। ১৯৫৯ সালে বগুড়া আজিজুল হক কলেজ থেকে আইএসসি পাশ করেন। পরবর্তীতে তিনি ঢাকা জগন্নাথ কলেজ থেকে বিএসসি এবং ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এমএসসি পাশ করেন।
আব্দুল জব্বার প্রথমে ঠাকুরগাঁও কলেজে গণিত বিভাগে শিক্ষকতা শুরু করেন। এরপর নওগাঁ, নাটোর এবং পরে বগুড়া সরকারি আজিজুল হক কলেজে গণিত বিভাগে শিক্ষকতা করেন। মঙ্গলবার বাদ এশা শহরের করনোশন স্কুল মাঠে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। পরে বারোপুর দ্বিতীয় দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।
তার বড় ছেলে প্রকৌশলী পারভেজ জোবায়ের লিটন ইউটেক নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান। তার মেয়ে ডা. জেসমিন জোবায়ের স্নিগ্ধা ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজে রেজিস্ট্রার হিসেবে কর্মরত।

 

মন্তব্য