| প্রচ্ছদ

নওগাঁর রাণীনগরে গভীর নলকূপের ৭ টি ট্রান্সফরমার চুরি

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯ ।

নওগাঁর রাণীনগরে রাতের আঁধারে তিনটি নলকূপের ৭টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাতে দু’টি এবং রোববার রাতে একটি গভীর নলকূপের এসব ট্রান্সফরমার চুরি হয়।

রাণীনগর উপজেলার চামটা গ্রামের আবুল হোসেনের ছেলে শফির উদ্দীন জানান, মঙ্গলবার দিনগত রাতে গ্রামের পূর্বমাঠে অবস্থিত পল্লী বিদ্যুৎ চালিত গভীর নলকূপের একটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে চোরেরা। একই রাতে ওই গ্রামের প্রদীপ বিশ্বাসের গভীর নলকূপের তিনটি ট্রান্স ফরমারও চুরির ঘটনা ঘটে।

এছাড়া রোববার রাতে একই এলাকার লক্ষীকোলা গ্রামের নাদিয়া বেগমের গভীর নলকূপের তিনটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটে। এসব গভীর নলকূপগুলো বরেন্দ্র প্রকল্পের আওতায় অপারেটর দ্বাড়া চালিত বলে জানিয়েছেন রাণীনগর উপজেলা বরেন্দ্র বহুমূখী উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী সৈয়দ মিজানুর রহমান। নলকূপে রাতে কোন পাহাড়াদার না থাকায় চোরেরা ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। ৭টি ট্রান্সফরমারের মূল্য প্রায় সাড়ে তিন লক্ষ টাকা বলে জানা যায়।

রাণীনগর থানার ওসি (তদন্ত) আব্দুল গণি বলেন, ট্রান্সফরমার চুরির বিষয়টি শুনেছি । চুরি হওয়া ট্রান্সফরমার উদ্ধার ও চোরদের আটকের চেষ্টা চলছে। 

মন্তব্য