| প্রচ্ছদ

নওগাঁর পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত

নওগাঁ (বগুড়া) প্রতিনিধিঃ
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০১৯ ১৮:১৯:৫২ ।

নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে ইব্রাহীম হোসেন (২৬) নামে এক যুবক আহত হয়েছে। পেশায় তিনি গরু ব্যবসায়ী। সে জেলার সাপাহার উপজেলার রোদ গ্রামের মৃত সোয়েদ মন্ডলের ছেলে।

বুধবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (১৬-বিজিবি) টহলরত সদস্যরা আহত ইব্রাহীমকে উদ্ধার করে প্রথমে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রাজশাহী মেডিক্যালে ভর্তি করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ইব্রাহীম তার এলাকার কয়েকজন ব্যক্তির সাথে ভারতে গরু নিতে যায়। ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকট বুধবার ভোরে তারা বাংলাদেশে ফিরছিলেন। এসময় তার সাথে থাকা অন্যরা আগেই বাংলাদেশে প্রবেশ করে। তবে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকটে ভারতের জতগনপুর ক্যাম্পের ৬০বিএসএফ সদস্যরা বিষয়টি টের পেয়ে তাদের ধাওয়া করে। এসময় বিএসফের সদস্যরা ইব্রাহিমকে লক্ষ্য করে গুলি করলে তার ডান পায়ে গুলি লাগা অবস্থায় বাংলাদেশে প্রবেশ করে। পরে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পোরশা ১৬-বিজিবি নিতপুর ক্যাম্প কমান্ডার আনিসুর রহমান বলেন, আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও এ ব্যাপারে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি ।

মন্তব্য