| প্রচ্ছদ

ধর্ম অবমাননা: ক্ষমা চাইলেন দুই তারকা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৬ বার। প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯ ।

সম্প্রতি ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডন ও পরিচালক-কোরিওগ্রাফার ফারাহ খানের বিরুদ্ধে। সঙ্গে আছেন কমেডিয়ান ভারতী সিং। তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের হয় বৃহস্পতিবার।

এই ঘটনায় ক্ষমা চাইলেন রাভিনা ও ফারাহ। টুইটার পোস্টে তারা জানান, কোনো ধর্মকে ছোট করা বা কাউকে আঘাত দেওয়ার ইচ্ছা তাদের ছিল না।

শুক্রবার টিভি শো-এর পুরো দলের পক্ষ থেকে ক্ষমা চান ‘ম্যায় হু না’-খ্যাত নির্মাতা ফারাহ। সেখানে বলেন, তার অনুষ্ঠানের সাম্প্রতিক একটি পর্ব ধর্মীয় অনুভূতিতে আঘাত এনেছে। এই জন্য তিনি আন্তরিকভাবে দুঃখিত। তিনি সব ধর্মকে শ্রদ্ধা করেন, কারো প্রতি অশ্রদ্ধার ইচ্ছা কখনো ছিল না। অনুষ্ঠানের পুরো দল, রাভিনা ট্যান্ডন, ভারতী সিং ও নিজের পক্ষ থেকে ক্ষমা চান তিনি।

অবশ্য আগের দিনই দুঃখ প্রকাশ করেন ‘মাস্ত মাস্ত’-গার্ল রাভিনা। তিনি এমন কিছু বলেননি যা কোনো ধর্মকে অপমান করতে পারে, তাদের তিনজনের এমন কোনো ইচ্ছাও ছিল না। কিন্তু ঘটনাক্রমে তেমনটাই হয়েছে। এ কারণে যারা মনে আঘাত পেয়েছেন তাদের কাছে ক্ষমা চান।

বুধবার অমৃতসরের অজনালা ব্লকের খ্রিষ্টান সভাপতি সনু জাফরের অভিযোগ, ক্রিসমাস ইভের সময় একটি রিয়্যালিটি শো-এ এই তিনজনের মন্তব্য তাদের ধর্মে আঘাত করেছে। এরপরই ভারতীয় দণ্ডবিধির ইচ্ছাকৃত ও বিদ্বেষমূলক ধর্মীয় ঘৃণা ছড়ানোর অপরাধে রাভিনা-ফারাহ-ভারতীর বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তিনি।

সিনেমায় অনেক দিন দেখা না গেলেও টিভি রিয়্যালিটি অনুষ্ঠানের পরিচিত মুখ রাভিনা। অন্যদিকে পরিচালনা ও কোরিওগ্রাফির পাশাপাশি টিভি শো’তে বেশ সরব ফারাহ। সামনে শুরু করতে যাচ্ছেন ‘সত্তা পে সত্তে’ ছবির রিমেক। অন্যদিকে কমেডিয়ান হিসেবে ভারতীর এখন সুসময়। টিভির পাশাপাশি স্টেজ শো’তে মাতিয়ে রাখেন নিয়মিত।

মন্তব্য