| প্রচ্ছদ

পঞ্চগড়ের বোদায় দিনব্যাপী খাদ্য ও পুষ্টিমেলাঃ পাঁচ নারী পেলেন হাঙ্গার ফ্রি প্রাইজ

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে বার। প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০১৯ ১৮:৩৯:৪১ ।

পঞ্চগড়ের বোদায় বলরামহাটে অবস্থিত জাপান ভিত্তিক স্বেচ্ছাব্রতী সংগঠন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড দিনব্যাপী অপচয় রোধ করি, খাদ্য অধিকার নিশ্চিত করি এই স্লোগানে খাদ্য ও পুষ্টিমেলা”র আয়োজন করে। সোমবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মেলা চলে। মেলায় নারী সংগঠন, কৃষক সংগঠন, পুষ্টি উন্নয়ন সংক্রান্ত সংগঠন এবং বিভিন্ন প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য, পিঠা, কৃষি উপকরণ, প্রকাশনা ও প্রযুক্তি প্রদর্শন করেন। সকাল ১০ টায় খাদ্য ও পুষ্টি বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাড়ে ১১ টা থেকে ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। বিকাল ৩ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বাংলাদেশ এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আনজুমান আখতার। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা পুলিশ সুপার মোহাম্মদ ইউসূফ আলী, বিশেষ অতিথি বোদা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ আলী, বোদা থানার অফিসার ইনচার্জ আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান,৭নং চন্দনবাড়ি ইউনিয়ন পরিষদ এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান ময়নুল ইসলাম, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড কালীগঞ্জ এর এরিয়া কো অর্ডিনেটর সোহেল আহমেদ খান, হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের প্রোগ্রাম অফিসার মালেকা বেগম। আলোচনা সভা সঞ্চালনা করেন  হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড়ের অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার সিজুল ইসলাম।

খাদ্য ও পুষ্টি উন্নয়নে বিশেষ অবদানের জন্য কর্মএলাকার পাঁচজন নারীকে “হাঙ্গার ফ্রি প্রাইজ” প্রদান করা হয়। অতিথিরা তাঁদের হাতে সম্মাননা ক্রেস্ট এবং প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে প্রাইজ মানি তুলে দেন। মূলত নিজেদের পায়ে দাঁড়ানোর জন্য সংগ্রাম করে আতœ উন্নয়নের উদাহরণ সৃষ্টি করা নারীদের অনুপ্রেরণা প্রদান ও উদ্বুদ্ধ করাই এ সম্মাননা প্রদানের উদ্দেশ্য। হাঙ্গার ফ্রি প্রাইজ প্রাপ্তরা হলেন জমিলা বেগম, মুর্শেদা বেগম, রহিমা বেগম, মিনা রানী সেন এবং সুরভি বেগম।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় হিমালয়কন্যা থিয়েটার, ভূমিজ নাট্যদল, সাকোয়া তরুণ সংগীত বিদ্যালয় এবং উপজেলা সাংস্কৃতিক পরিষদ। লোকজ এবং বাউল গানে শিল্পীরা নাচে গানে মেতে রাখেন দর্শকদের

মন্তব্য