| প্রচ্ছদ

বর্ষসেরা ফুটবলার রোনালদো

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৯ ।

বছরটা ভালোভাবেই শেষ করলেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দুবাইয়ে আয়োজিত গ্লোব সকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন সিআরসেভেন। এছাড়া বর্ষসেরা নারী ফুটবলারের পুরষ্কার পেয়েছেন ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ। আর সেরা কোচের অ্যাওয়ার্ড গেছে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো ইয়্যুর্গেন ক্লপের ঝুলিতে।

ব্যালন ডি অ'রে অনেকটা একক আধিপত্য আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। এবছরও রোনালদো, ভ্যান ডাইকদের পেছনে ফেলে ষষ্ঠবারের মত ব্যালন ডি অর নিজের করে নিয়েছেন লিও। তবে, ব্যালন ডি অ'রে নিজেকে রাঙাতে না পারলেও, এবার দুবাইয়ে আয়োজিত গ্লোব সকার অ্যাওয়ার্ডে বছরের সেরা ফুটবলারের খেতাব অর্জন করেছেন সিআর সেভেন। ২০১০ সাল থেকে এখন পর্যন্ত ৬ বার এই পুরষ্কার জিতলেন রোনালদো।

মূলত য়্যুভেন্তাস ও পর্তুগালের হয়ে ২০১৯ সালে দুর্দান্ত পারফরম্যান্স করায় এই সম্মান দেয়া হলো রোনালদোকে। এবছর য়্যুভেন্তাসের হয়ে ২১ গোলের পাশাপাশি ৮ টি গোলে অ্যাসিস্ট করেছেন তিনি। পাশাপাশি নেশন্স লিগেও পর্তুগালকে চ্যাম্পিয়ন করেছেন রোনালদো। তাই গ্লোব সকার অ্যাওয়ার্ডের পুরষ্কারটা তো তার হাতেই মানায়।

রোনালদো বলেন, সবাইকে অনেক ধন্যবাদ আমাকে ভোট দিয়ে এই সম্মান দেয়ার জন্য। এই সম্মান পেয়ে আমি খুবই আনন্দিত। আশা করি আগামী বছরও এখানে একইভাবে অ্যাওয়ার্ড নিতে আসতে পারবো। সবাইকে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা।

এবারে গ্লোব সকার অ্যাওয়ার্ডে সেরা নারী ফুটবলারের পুরষ্কার জিতেছেন ইংল্যান্ডের লুসি ব্রোঞ্জ। আর লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানো কোচ ইয়্যুর্গেন ক্লপের ঝুলিতে গেছে সেরা কোচের অ্যাওয়ার্ড। বর্ষসেরা ক্লাবও হয়েছে লিভারপুল।

এদিকে, বর্ষসেরা গোলরক্ষক হিসেবে পুরষ্কার পেয়েছেন অ্যালিসন বেকার এবং আঞ্চলিক কোটায় আরবের সেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন মরক্কোর আবদের-রাজ্জাক হামদাল্লাহ।

মন্তব্য