| প্রচ্ছদ

লেস্টারের জয়ে বাংলাদেশি বংশোদ্ভূত হামজার গোল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ০২ জানুয়ারী ২০২০ ।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে খেলছেন বেশ কয়েক বছর ধরে। কিন্তু একবারও গোলের দেখা পাননি হামজা চৌধুরী। এবার সে আক্ষেপ ঘুচালেন বাংলাদেশি বংশোদ্ভূত এই ফুটবলার।

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৩-০ গোলের জয় পায় লেস্টার। ম্যাচের ৮৭তম মিনিটে দলের তৃতীয় ও শেষ গোলটি করেন মিডফিল্ডার হামজা।

মিডফিল্ডার হলেও হামজার ভূমিকা মূলত সেন্টার-ব্যাকের। এই ভূমিকার কারণে আক্রমণে বা গোলপোস্টের সামনে কমই আসতে হয় তাকে। ফলে ২০১৭ সালে অভিষেক হলেও এত দিন গোল করা হয়ে ওঠেনি তার।

ইংলিশ প্রিমিয়ার লিগে লিগে অভিষেকের পর ৩৬ ম্যাচ খেলেছেন। খেলেছেন এফএ কাপ, লিগ কাপেরও ম্যাচেও। কিন্তু কখনও জালের নাগাল পাননি হামজা। এবার তার নামের পাশে বসল গোল।

৮৭তম মিনিটে কর্নার থেকে সতীর্থ মিডফিল্ডার উইলফ্রেড এনডিডির পাসে বল পান হামজা। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

হামজার আগে প্রথমার্ধে দুই গোলে দলকে এগিয়ে নেন স্প্যানিশ ফরোয়ার্ড আয়োসে পেরেস ও ইংলিশ অ্যাটাকিং মিডফিল্ডার জেমস মেডিসন।

ঝাঁকড়া চুলের হামজা এখন ইংলিশ যুব দলের গুরুত্বপূর্ণ মিডফিল্ডার। জাতীয় দল থেকে এক পা দূরে দাঁড়িয়ে আছেন ‘বাংলাদেশের’ হামজা।

জন্ম বাংলাদেশে না হলেও বাঙালি পরিবারে জন্ম হওয়ার সুবাদে বাংলার আলো-বাতাস সঙ্গী করে বড় হয়েছেন। বাংলাদেশে তাদের বাড়ি হবিগঞ্জের বাহুবল থানার স্নানঘাট গ্রামে।

মন্তব্য