| প্রচ্ছদ

ধর্মের নামে লাঠি ঘোরাতে দেব না: বিজেপির উদ্দেশে স্বস্তিকা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬১ বার। প্রকাশ: ০২ জানুয়ারী ২০২০ ।

ঝাড়খন্ড বিধানসভা নির্বাচনের ফলাফলের পর বিজেপিকে ‘রাম’ কটাক্ষ করেছিলেন। এবার নামোল্লেখ না করে কেন্দ্রে ক্ষমতায় থাকা দলটির উদ্দেশে ঝাঁজালো মন্তব্য করলেন কলকাতার অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি।

‘নামে কিছু আসে যায় না’- উল্লেখ করে জানান, খেটে খাওয়া মানুষেরা সবাই ভারতের নাগরিক। ক্ষমতা পেয়ে ধর্মের দোহাই দিয়ে তাদের ওপর ছড়ি ঘোরাতে দেবেন না।

স্বস্তিকা এক সোশ্যাল মিডিয়া পোস্টে লেখেন, “আদাব/নমস্কার। আমার নাম স্বস্তিকা মুখার্জি। তা না হয়ে রাজিয়া খাতুন বা শবনম খান হলেও অসুবিধা হতো না। আমি এ দেশের নাগরিক, এ দেশ আমার, এটাই শেষ কথা। আমি খেটে খাওয়া মানুষ। আরও সহস্র কোটি মানুষের মতোই মুখে রক্ত তুলে খেটে খাই। গদিতে বসে ধর্মের নামে মানুষকে পিশাচ বানিয়ে লাঠি ঘোরাতে দেব না।”

স্বস্তিকার এই ইনস্টাগ্রাম পোস্ট ভাইরাল হতে সময় নেয়নি। অনেকেই তাকে সমর্থন জানিয়েছেন। তবে বিজেপি সমর্থকেরা আবার পালটা কটাক্ষ করতেও ছাড়েননি।

স্বস্তিকা বরাবরই স্পষ্টভাষী। সোজাসুজি কথা বলতে ভালোবাসেন। নিন্দুকদের ভাষায় তিনি ‘রুক্ষ’ হলেও অনুরাগীদের কাছে তিনি পরিচিত স্পষ্টবক্তা বলেই, কোনোরকম ভণিতা ছাড়াই কথা বলেন।

এর আগে সিএএ ইস্যুতে জামিয়া মিলিয়া ইসলামিয়া শিক্ষার্থীদের ওপর পুলিশের আক্রমণ নিয়ে মোদি সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি অভিনেত্রী।

মন্তব্য