| প্রচ্ছদ

১০ জানুয়ারী থেকে সান্তাহার জংশন ষ্টেশনে থামছে পঞ্চগড় এক্সপ্রেস

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৮১ বার। প্রকাশ: ০৭ জানুয়ারী ২০২০ ।

অনেক জল্পনা-কল্পনা এবং আন্দোলনের পর অবশেষে আগামী ১০ জানুয়ারী থেকে বগুড়ার সান্তাহার জংশন ষ্টেশনে থামছে পঞ্চগড় থেকে ঢাকাগামি আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন। যাত্রা শুরুর প্রথমে ট্রেনটির শুধুমাত্র চারটি ষ্টেশনে যাত্রাবিরতি থাকলেও সম্প্রতি রেলওয়ে কর্তৃপক্ষ সান্তাহার জংশন ষ্টেশন ও পীরগঞ্জে ট্রেনটির যাত্রাবিরতি দিয়েছে। 

সান্তাহার রেলওয়ে ষ্টেশন মাস্টার দপ্তর সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির বিষয়টি নিশ্চিত করেছেন।

সান্তাহার জংশন ষ্টেশনের ষ্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানান, আগামী ১০ জানুয়ারী থেকে সান্তাহার জংশন ষ্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সান্তাহার জংশন ষ্টেশনের জন্য সর্বমোট ১৩৩ টি আসন বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ১৫টি এসি চেয়ার ও ১১৮টি শোভন চেয়ার আসন রয়েছে। প্রতিদিন বিকেল ৫ টা ৫ মিনিটে ট্রেনটি সান্তাহার জংশন ষ্টেশনে পৌছেবে এবং ৫ টা ১০ মিনিটে সরাসরি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। বিকেলে সোমবার টিকিট বরাদ্দ এবং ট্রেনের যাত্রাবিরতির নির্দেশ তাঁর দপ্তরে এসে পৌছেছে।

২০১৯ সালের ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ঢাকার মধ্যে চলাচল শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্ভোধন করেন। যাত্রা শুরুর প্রাক্কালে পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রার পর  ঠাকুরগাঁও,দিনাজপুর ও পার্বর্তীপুর যাত্রাবিরতি দিয়ে ঢাকায় যেত। গুরুত্বপূর্ন জংশন ষ্টেশন হওয়া সর্ত্তেও বগুড়ার সান্তাহার জংশন ষ্টেশনে যাত্রাবিরতি না দেয়ায় সান্তাহারের পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি ট্রেনটির যাত্রা শুরুর আগে সপ্তাহব্যাপি মানববন্ধন, ট্রেন অবরোধসহ  বিভিন্ন কর্মসূচি পালন করে।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির সান্তাহার জংশন ষ্টেশনে যাত্রাবিরতি দেয়ায় সান্তাহার “পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি”র পক্ষে বাস্তবায়ন কমিটির নেতা সাবেক সাংসদ কছিম উদ্দীন আহম্মেদ,উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খানঁ রাজু, আওয়ামীলীগ নেতা সাজেদুল ইসলাম চম্পা, আবুল কাসেম, জার্জিস আলম রতন, নিসুরল হামিদ ফুতু, রবিউল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলপথমন্ত্রী নুরুল ইসলামকে কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানিয়েছেন ।

মন্তব্য