| প্রচ্ছদ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষের ক্ষণ গননা উপলক্ষ্যে নওগাঁয় নানা আয়োজন

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১৩১ বার। প্রকাশ: ১০ জানুয়ারী ২০২০ ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশত বর্ষের ক্ষণ গননা উপলক্ষ্যে নওগাঁয় নানা কর্মসূচি পালন করা হয়েছে। জেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে জেলাব্যাপী মটরগাড়ি শোভাযাত্রা বের করা হয়।

শুক্রবার সকালে শহরের এটিএম মাঠ থেকে মোটর শোভাযাত্রা বের করা হয়। এই কর্মসূচীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার প্রকেশৈলী আব্দুল মান্নানসহ জেলা সদরের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান ও রাজনেতিক নের্তৃবৃন্দ। পরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আদলে সাজানো শত শত মোটরগাড়ির শোভাযাত্রাটি জেলার বদলগাছি, নজিপুর, সাপাহার, সরাইগাছি, আড্ডা, ধানসুরা হয়ে নিয়ামতপুর উপজেলা অতিক্রম করার সময় ধানসুরায় গাড়ী বহরকে অভিনন্দন জানানো হয়। এসময় রাস্তার দুইধারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী ও শিক্ষক/শিক্ষিকাসহ হাজার হাজার সাধারণ জনগণ ফুলদিয়ে গাড়ী বহরকে সংবর্ধনা প্রদান করেন।

কর্মসূচীতে স্থানীয় প্রশাসন, আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

শেষে বিকেলে সাড়ে ৩ টায় শোভাযাত্রাটি নওগাঁ সদরের মুক্তির মোড়ে ফিরে আসে। সেখানে প্রধানমন্ত্রী মুজিব বর্ষের ক্ষণ গণনা শুরুর উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচারসহ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। 

মন্তব্য