| প্রচ্ছদ

সান্তাহারে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতিঃ আনন্দ সমাবেশ মিষ্টি ও ফুল বিতরণ

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১৯৪ বার। প্রকাশ: ১০ জানুয়ারী ২০২০ ।

অবশেষে মুজিব বর্ষে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে বগুড়ার সান্তাহার রেল জংশন ষ্টেশনে ঢাকাগামী আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি শুরু হয়েছে। এ উপলক্ষে “পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতী বাস্তবায়ন কমিটি” ঘটনাটিকে তাদের আন্দোলনের বিজয় হিসাবে অবিহিত করে শুক্রবার সান্তাহার স্টেশনে এক আনন্দ সমাবেশ করার পাশাপাশি মিষ্টি ও ফুল বিতরণ করেছেন।

বিকালে ট্রেনটি স্টেশনে পৌঁছলে বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ ট্রেনের চালক-সহকারি চালক ও পরিচালক-সহকারি পরিচালকদের ফুলের তোড়া এবং সাধারণ যাত্রীদের রজনীগন্ধা ফুলের স্টিক দিয়ে শুভেচ্ছা জানানোসহ মিষ্টি বিতরণ করা হয়।

গত বছরের ২৫ মে ট্রেনটি উদ্বোধনের এক সপ্তাহ পুর্ব থেকে সান্তাহারে যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন,ট্রেন অবরোধসহ নানা কর্মসুচির মাধ্যমে আন্দোলন করা করে আসছিল এলাকাবাসী। সম্প্রতি রেলওয়ে কর্তৃপক্ষ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন সান্তাহার জংশন স্টেশনে নিয়মিত যাত্রা বিরতি দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং ১০ জানুয়ারী থেকে কার্যকর করেন।

এদিকে ট্রেন চালুর ছয়মাস পর বৃহত্তম জংশন স্টেশন সান্তাহারে যাত্রা বিরতি দেওয়ায় উচ্ছসিত সান্তাহার ও নওগাঁসহ আশপাশের যাত্রীরা। এদিকে, এই স্টেশনে ট্রেনটির তিন শ্রেণীর মোট ১৪১ আসন বরাদ্দ করা হয়েছে। প্রথম দিনেই বিক্রি হয়ে গেছে সব টিকিট। অপর দিকে বহু প্রত্যাশিত ট্রেনটির যাত্রা বিরতী দেওয়ার জন্য যাত্রা বিরতী বাস্তবায়ন কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজনকে অভিনন্দন ও কৃতঙ্গতা জানিয়েছেন।

মন্তব্য