| প্রচ্ছদ

বার্সার কোচ হচ্ছেন জাভি?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ১১ জানুয়ারী ২০২০ ।

মৌসুমের মাঝে বহুবছর কোচ ছাঁটাই করে না বার্সেলোনা। সর্বশেষ ২০০২-০৩ মৌসুমের মাঝে হুয়ান গাসপারকে বরখাস্ত করেছিল কাতালানরা। সেবার লিগে বার্সেলোনা মৌসুমের মাঝ পর্যায়ে এসেও ১২তম অবস্থানে ছিল। এবার গাসপারের মতো কপাল পুড়তে পারে এরনেস্তো ভালভার্দের।

লা লিগায় এবং চ্যাম্পিয়নস লিগে তার দল ভালো অবস্থানে থাকলেও সৌদি আরবে স্প্যানিশ সুপার কোপার সেমিফাইনালে শেষ সময়ে গোল খেয়ে হেরেছে বার্সা। তাতেই বিদায় ঘণ্টা বাজতে শুরু করেছে তার। আর ভালভার্দের জায়গায় বার্সেলোনার সাবেক লিজেন্ড মিডফিল্ডার জাভি হার্ন্দাদেজকে কোচ ভাবা হচ্ছে।

জাভি বর্তমানে আল সাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তার সঙ্গে দেখা করার জন্য শুক্রবার কাতারের দোহায় যান বার্সার প্রধান নির্বাহি অস্কার গুরু এবং বার্সার টেকনিক্যাল সেক্রেটারি এরিক আবিদাল। সংবাদ মাধ্যম মার্কার খবর অনুযায়ী, জাভিকে দ্রুতই বার্সার দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। বলা হয়েছে পরের আরও দুই পূর্ণ মৌসুম বার্সার ডাগআউটে থাকতে হবে তাকে।

তবে কাতারের ক্লাব আল সাদ জাভিকে কোনভাবেই ছাড়তে চায় না। তারা জানিয়ে দিয়েছে, বার্সা জাভির প্রথম ঘর। বার্সার কর্মকর্তারা তাই তাদের সাবেক তারকার সঙ্গে দেখা করতে আসতেই পারেন। এছাড়া একদিন জাভি বার্সার কোচ হবেন এতেও কোন সন্দেহ নেয়। তাই বলে এখন! সম্ভব নয়।

তবে কোন কোন ফুটবল বিশ্লেষকের মতে, জাভিকে এখনই বার্সার দায়িত্ব নেওয়ার মতো ভুল করা ঠিক হবে না। তাদের মতে, বার্সার কোচ হবেন জাভি এতে কোন সন্দেহ নেই। কিন্তু তার জন্য এটা ভালো সময় নয়। সামনের মৌসুমে কাতালানদের ডাগ আউটে দাঁড়াতে পারেন তিনি। তাতে করে নতুন করে দল সাজাতে পারবেন জাভি। কিন্তু ভাঙা মৌসুমে বার্সার দায়িত্ব নেওয়া হবে তার জন্য ভুল।

মন্তব্য