| প্রচ্ছদ

চট্টগ্রামকে পেল ঢাকা, খুলনার প্রতিপক্ষ রাজশাহী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪০ বার। প্রকাশ: ১২ জানুয়ারী ২০২০ ।

বঙ্গবন্ধু বিপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচ মাঠে গড়ায় শনিবার। প্রথম ম্যাচে মাঠে নেমেছিল রাজশাহী এবং চট্টগ্রাম। দ্বিতীয় ম্যাচে ঢাকা এবং খুলনা। চার দলেরই সেরা চার ছিল নিশ্চিত। তারপরও গ্রুপ পর্বের শেষ ম্যাচ থেকে চোখ সরেনি দর্শক-ভক্তদের। কারণ কারা কোয়ালিফায়ারে খেলবে এবং কারা এলিমিনেটরে নেমে যাবে তা দেখার ছিল বাকি।

প্রথম ম্যাচে চট্টগ্রামকে হারিয়ে রাজশাহী কোয়ালিফায়ার নিশ্চিত করে। দ্বিতীয় ম্যাচে জিতলে বঙ্গবন্ধু বিপিএলের গ্রুপ পর্বের শীর্ষস্থান এবং সরাসরি কোয়ালিফায়ারে খেলার সুযোগ এমন সমীকরণ নিয়ে নামে ঢাকা এবং খুলনা। এমন ম্যাচে শুরুতে ব্যাট করে দুইশ' ছাড়ানো সংগ্রহ পায় মাশরাফির ঢাকা। কিন্তু খুলনার কাছে ওই রানেও লড়াই করতে পারেনি ঢাকা। নাজমুল শান্তর অসাধারণ  সেঞ্চুরিতে ১১ বল থাকতে ৮ উইকেটের বড় ব্যবধানে হারে মাশরাফির দল।

বড় জয়ে শীর্ষস্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করে টাইগার্সরা। এই জয়ে প্রথম কোয়ালিফায়ারে খুলনা টাইগার্সকে পেল রাজশাহী রয়্যালসকে। আর হেরে যাওযায় গ্রুপ পর্বে চারে থেকে শেষ করা ঢাকা প্লাটুনের এলিমিনেটর খেলতে হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। আগামী ১৩ জানুয়ারি এলিমিনেটর ম্যাচ খেলতে মুখোমুখি হবে ঢাকা এবং চট্টগ্রাম।

একই দিন সন্ধ্যার ম্যাচে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে খুলনা এবং রাজশাহী। কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। আর পরাজিত দল ১৫ জানুয়ারির এলিমিনেটরে জয়ী দলের সঙ্গে খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ওই ম্যাচের জয়ী দল ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খেলবে।

মন্তব্য