| প্রচ্ছদ

ভালভার্দে অধ্যায় শেষ, বার্সা বস হচ্ছেন জাভি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ১২ জানুয়ারী ২০২০ ।

বার্সেলোনায় এরনেস্তো ভালভার্দে অধ্যায় শেষ হচ্ছে। তার জায়গায় দায়িত্ব নিতে যাচ্ছেন জাভি হার্নান্দেজ। ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম গোল এমনটাই মনে করছে। তবে জাভি কবে বার্সার দায়িত্ব নিচ্ছেন তা এখনও নিশ্চিত করতে পারেনি সংবাদ মাধ্যমটি।

আগামী ১৭ জানুয়ারি কাতার কাপের ফাইনাল খেলবে জাভির দল আল সাদ। বর্তমানে তিনি কাতারের এই ক্লাবের কোচের দায়িত্ব পালন করছেন। ওই ফাইনালের আগে ভালভার্দেকে ছাঁটাই কিংবা নতুন কোচ হিসেবে জাভির সঙ্গে চুক্তির ব্যাপারে কিছু প্রকাশ করতে চাচ্ছে না বার্সেলোনা।

জাভি বার্সার কোচের দায়িত্ব নিচ্ছেন সেই খবর আগেই বের হয়েছে। তার দায়িত্ব নেওয়ার ব্যাপারে আলোচনা করতে বার্সার টেকটিক্যাল সেক্রেটারি এরিক আবিদাল কাতারে যান। জাভিও জানান, বার্সার কোচ হওয়া তার স্বপ্ন। কিন্তু জাভি চলতি মৌসুমেই বার্সার দায়িত্ব নেবেন নাকি মৌসুম শেষে তা এখনও নিশ্চিত করেনি বার্সা।

আগামীকাল সোমবার বার্সেলোনার বোর্ড মিটিং আছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। মনে করা হচ্ছে, ওই মিটিংয়েই ভালভার্দের ভবিষ্যত সম্পর্কে একটি সিদ্ধান্তে পৌছাবে বার্সেলোনা। চলতি মৌসুমে বার্সেলোনা লিগ টেবিলে সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে আছে। রিয়াল মাদ্রিদ আছে দুইয়ে।

তবে স্প্যানিশ সুপার কোপার সেমিফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে এগিয়ে থেকেও হেরেছে বার্সা। গত দুই আসরে অবাক করে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে এগিয়ে থেকেও নক আউট থেকে বিদায় নেওয়ায় বার্সেলোনায় ভালভার্দের চেয়ার নড়বড়ে হয়ে যায়।

মন্তব্য