| প্রচ্ছদ

পাকিস্তানে ‘পূর্ণাঙ্গ সিরিজ’ খেলতে যাচ্ছে বাংলাদেশ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ১৪ জানুয়ারী ২০২০ ।

তবে কি আলোর মুখ দেখতে যাচ্ছে বাংলাদেশ দলের পাকিস্তান সফর?

‘পূর্ণাঙ্গ সিরিজ’ খেলতেই বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে বলে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সিরিজটি হবে তিন ধাপে। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে এমনই।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রথম ধাপে বাংলাদেশ পাকিস্তান সফরে যাবে শুধু মাত্র টি-টোয়েন্টি খেলতে। ২৪-২৭ জানুয়ারি হবে এই সফর। এরপর ফেব্রুয়ারিতে দ্বিতীয় ধাপে পাকিস্তানে গিয়ে খেলবে একটি টেস্ট। যেটি ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ তৃতীয় ও শেষ ধাপে পাকিস্তান সফর করবে এপ্রিলে। এ দফায় একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে দুই দল। ৩ এপ্রিল করাচিতে ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। টেস্ট হবে ৫ থেকে ৯ এপ্রিল।

এফটিপি অনুযায়ী এ মাসে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু সফরে শুধু মাত্র টি-টোয়েন্টি খেলতে রাজি ছিল বাংলাদেশ।

মঙ্গলবার দুবাইয়ে আইসিসির সভার ফাঁকে বিসিবি ও পিসিবি সভাপতির মধ্যে এই সিরিজ নিয়ে আলোচনা হয়। সেখানে উপস্থিত ছিলেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরও। সেই আলোচনার পরই সিরিজ নিয়ে নতুন সিদ্ধান্তে পৌঁছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

তিন ধাপের এই সফরে ম্যাচ বরং একটি বেড়েছে। কারণ এফটিপিতে দুই দলের সিরিজে কোনো ওয়ানডে ছিল না।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষে সিরিজ নিয়ে এখনো কোনো বিবৃতি বা বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য