| প্রচ্ছদ

নওগাঁয় মরহুম জননেতা আব্দুল জলিলের ৮১তম জন্ম বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা ও দোয়া মাহফিল

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ১২৩ বার। প্রকাশ: ২১ জানুয়ারী ২০২০ ।

নওগাঁর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী মরহুম আব্দুল জলিলের ৮১তম জন্মবার্ষিকীতে ফুল দিয়ে শ্রদ্ধা এবং দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় মরহুমের গ্রামের বাড়ি নওগাঁর সদরের চকপ্রানে তার পারিবারিক কবরস্থানে নওগাঁ জেলার আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, নওগাঁ জেলা প্রেসক্লাব ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে নওগাঁ জেলা ছাত্রলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।


জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর সভাপতিত্বে আয়োজিত আলোচনাসভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মলকৃষ্ণ সাহা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মমাহবুবুল হক কমল, সাধারন সম্পাদক মোঃ জালাল হোসেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান শিউল,বিশিষ্ট সমাজসেবক শাহ-পরান নয়ন, নওগাঁ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা,জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আক্তার,সহ-সভাপতি সোমা মজুমদার,সাধারণ সম্পাদক লিপি সাহা, জেলা যুব-মহিলালীগ সভাপতি নাতিশা আলম,সাধারণ সম্পাদক ফেন্সি আক্তারসহ আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবলীগ-এর বিভিন্ন পর্যায়ের  নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


আলোচনা সভায় বক্তরা বলেন আব্দুল জলিল ছিলেন নওগাঁ’র ক্ষনজন্মা পুরুষ। তিনি ছিলেন নওগাঁ’র সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান। প্রয়াত আব্দুল জলিল দুঃসময়ে দলের হাল ধরে আওয়ামীলীগকে সুসংগঠিত করেছিলেন। বিএনপি জামাত যখন দেশকে অস্থিতিশীল করেছিলে তখন তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সঠিক পথনির্দেশনা পেয়েছিল।


মরহুম আব্দুল জলিলের ৮১ তম জন্ম বার্ষিকী উপলক্ষে জেলা ও পৌর আওয়ামীলীগ ও আব্দুল জলিল ফাউন্ডেশান দিন ব্যাপি নানা কর্মসূচী পালন করেন।
 

মন্তব্য