| প্রচ্ছদ

স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের রকিবুলের হ্যাটট্রিক

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪১ বার। প্রকাশ: ২১ জানুয়ারী ২০২০ ।

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার রকিবুল হাসান। মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে তিনি এ গৌরব অর্জন করেন।

স্কটল্যান্ডের ইনিংসের ২৪তম ওভারে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে যথাক্রমে কেস সাজ্জাদ, লিলে রবার্টসন ও চার্লি পিতকে আউট করে হ্যাটট্রিক করেন রকিবুল হাসান।

এই ওভারের আগে রাকিবুল তিন ওভার বল করেছিলেন। ১০ রান দিয়ে কোনো উইকেট পাননি। ২৩তম ওভারে বল হাতে এসে প্রথম বলে ১ রান দেন। উজাইর শাহ প্রান্ত বদল করেন। দ্বিতীয় বলে কোনো রান নিতে পারেননি কেস সাজ্জাদ। তৃতীয় বলে বোল্ড হয়ে যান তিনি। ২১ বল খেলে ৭ রান করে ফেরেন সাজ্জাদ।

চতুর্থ বলে নতুন ব্যাটসম্যান লিলে রবার্টসনকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ফেরত পাঠান। গোল্ডেন ডাক মেরে ফেরেন লিলে। পঞ্চম বলে চার্লি পিতকেও বোল্ড করেন রকিবুল। তাতে এবারের বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিককারী হিসেবে তালিকায় নিজের নাম লেখান বাংলাদেশের এই তরুণ।

এর আগে ২০১০ যুব বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের কামরুল ইসলাম রাব্বী করেছিলেন হ্যাটট্রিক। পরে তিনি জাতীয় দলে সুযোগ পান।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পটফেসরুমের উইটারেন্ড ক্রিকেট মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে রকিবুল হাসানের ঘূর্ণিবলে বিভ্রান্ত হয়ে ৩০.৩ ওভারে ৮৯ রানে অলআউট স্কটল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উইজার শাহ।

বাংলাদেশ দলের হয়ে ৫.৩ ওভারে ২০ রানে হ্যাটট্রিকসহ ৪ উইকেট শিকার করেন রকিবুল। এছাড়া দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

মন্তব্য