| প্রচ্ছদ

ভাই-ভাবীকে বেঁধে রেখে নওগাঁয় বোনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ)
পঠিত হয়েছে ৭৩ বার। প্রকাশ: ২১ জানুয়ারী ২০২০ ।

নওগাঁর রাণীনগরে ভাই ও ভাবীকে বেঁধে রেখে মারপিট করে জমি দখলের অভিযোগ উঠেছে বোনের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে উজেলার গুয়াতা গ্রামে ওই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভাই শহিদুল মণ্ডল ও ভাবী জান্নাতুন নেছাকে উদ্ধার করে নওগাঁ হাসপাতালে ভর্তি করে দেয়। আহত শহিদুল জানায় তারা দুই ভাই ও এক বোন।

বোন সাহারা খাতুন মেওয়ার দাবি, এই জমি তিনি বাবার কাছ থেকে দলিল করে নিয়েছেন। কিন্তু ভাইয়েরা তার জায়গা ছেড়ে দিচ্ছেন না। তাই তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে লোকজন নিয়ে ওই জায়গায় ঘর তৈরি করতে গিয়েছিলেন।

আহত শহিদুলের ছোট ভাই আবু হানিফ মণ্ডল জানান, দীর্ঘদিন আগে বোন সাহারা খাতুন বাবার কাছ থেকে তাদের বসতবাড়িসহ বেশ কিছু জায়গা দলিল করে নেয়। এই ঘটনার সুষ্ঠু সমাধানের জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে কয়েক দফা বৈঠক করাও হয়েছে। কিন্তু কোনো সমাধান হয় নি। এরপর আদালতে একটি বাটোয়ারা মামলা করেন তার বড় ভাই শহিদুল ইসলাম।

বোন সাহারা খাতুনের বিরুদ্ধে অভিযোগ করে তিনি আরো জানান, মঙ্গলবার সকালে হঠাৎ তার বোন ভাড়াটিয়া লোকজন নিয়ে এসে জায়গা দখল করে বাড়ি নির্মাণের চেষ্টা করে। এতে বাঁধা দিতে গেলে মারপিট করে ভাই ও ভাবীকে গাছের সাথে বেঁধে রাখে। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে এবং হাসপাতালে ভর্তি করে দেয়।

রাণীনগর থানার ওসি জহুরুল হক বলেন, 'এই ঘটনায় উভয় পক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।' 

মন্তব্য