| প্রচ্ছদ

নওগাঁর পোরশা সীমান্তে বিএসএফ'র গুলিতে ৩ বাংলাদেশী নিহত

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৭২ বার। প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২০ ।

নওগাঁর পোরশার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র ছোঁড়া গুলিতে তিন বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বীল এলাকায় এই ঘটনা ঘটে।

তবে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) একজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার শুকরার ছেলে রজনিত কুমার(২৫), দিঘীপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে মফিজুল ইসলাম (৩৫) এবং কাঁটাপুকুরের মৃতু জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২)।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার রাতে বেশ কয়েক যুবক ভারতের অভ্যন্তরে অবৈধভাবে গরু নিতে প্রবেশ করে। তারা গরু নিয়ে বাংলাদেশে ফেরার পথে বৃহস্পতিবার ভোর রাতে পোরশার উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বীল এলাকায় ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় অন্যরা পালিয়ে আসতে সক্ষম হয় হলেও গুলিতে তিন বাংলাদেশী যুবক গুলিবিদ্ধ হয়। এতে গরু ব্যবসায়ী মফিজুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশের ২০০গজ অভ্যন্তরে তার লাশ পড়ে ছিল। আর গরু ব্যবসায়ী রজনিত কুমার ও কামাল হোসেন (৩২) এর লাশ ভারতের ৮০০গজ অভ্যন্তরে পড়ে ছিল।

১৬-বিজিবি হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান তিনজন গুলিবিদ্ধেও বিষয়টি শুনেছে। তবে গুলি বিদ্ধের মধ্যে বাংলাদেশের মধ্যে একজন মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এবং অপর দু’জন ভারতের অভ্যন্তরে মারা গেছে কিনা খোঁজখবর নিচ্ছেন বলে জানান। তবে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দিবেন বলে জানান তিনি ।

মন্তব্য