| প্রচ্ছদ

বাংলাদেশকে হারিয়ে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখতে চায় পাকিস্তান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৭ বার। প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২০ ।

অতিথি বাংলাদেশকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের এই ফরম্যাটে শীর্ষস্থান ধরে রাখতে চায় পাকিস্তান। দল দু’টির লড়াই শুরু হওয়ার আগের দিন সংবাদ সম্মেলনে এমন লক্ষ্যের কথাই জানালেন স্বাগতিক দলের অধিনায়ক বাবর আজম।

অনেক দেন-দরবারের পর বাংলাদেশ ক্রিকেট দল এখন পাকিস্তান সফরে। তিন ধাপের এই সফরের প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজটি খেলবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। একই ভেন্যুতে শনিবার ও সোমবার হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ।

২০১৮ সালের জানুয়ারি থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি’র র‍্যাঙ্কিং শীর্ষে আছে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষে এই অবস্থান ধরে রাখা যাবে কি-না দলটির সামনে এখন সেই শঙ্কা। ম্যাচ তিনটির একটিতে হেরে গেলেই যে শীর্ষস্থান হারিয়ে দ্বিতীয়স্থানে চলে আসতে হবে তাদের। সেক্ষেত্রে পাকিস্তানকে টপকে শীর্ষ চলে আসতে পারে ইংল্যান্ড বা ভারত।

এ ব্যাপারে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে পাকিস্তান অধিনায়ক বাবর বলেন, “আমাদের দৃষ্টি র‍্যাঙ্কিংয়ে এক নম্বর জায়গা ধরে রাখা। তিন ম্যাচের সবগুলো জিততে পারলেই কেবল আমরা এটা করতে পারব। এটা ডু অর ডাই পরিস্থিতি। তবে আমরা এটা নিয়ে পরিকল্পনা করেছি।”

মন্তব্য