| প্রচ্ছদ

দুইশ করেও উড়ে গেল কিউইরা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ২৪ জানুয়ারী ২০২০ ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ শেষ হতে না হতেই লম্বা সফরে নিউজিল্যান্ডে গেছে ভারত। পাঁচটি টি-২০, তিন ম্যাচের ওয়ানডের সঙ্গে কিউইদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বিরাট কোহলিবাহিনী।

লম্বা এই সফরের প্রথম টি-২০তে দুর্দান্ত এক জয় পেয়েছে ভারত। কেন উইলিয়ামসনদের ২০৪ রানের লক্ষ্যে নেমে ৬ উইকেটের জয় পেয়েছে।

শুরুতে ব্যাট করা নিউজিল্যান্ডের তিন ব্যাটসম্যান ফিফটি তুলে নেন। দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ২৬ বলে চার ছক্কা ও চার বাউন্ডারিতে ৫১ রান। ওপেনার কলিন মুনরো তার আগে ৪২ বলে ৫৯ রান করেন। এরপর বড় এক ঝড় তুলে ২৭ বলে ৫৪ রান করেন রস টেইলর। তার আগে মার্টিন গাপটিল ৩০ রান করে ফেরেন। অকল্যান্ডে ৫ উইকেট হারিয়ে তোলে ২০৩ রান নিউজিল্যান্ড।

জবাবে ভারত ১৯ ওভারে লক্ষ্যে পৌছে যায়। ভারতের ওপেনার রোহিত শর্মা শুরুতে ফিরে যান। পরের তিন ব্যাটসম্যান দারুণ ব্যাটিং করে ম্যাচ বের করে নেন। উইকেটরক্ষক লোকেশ রাহুল ২৭ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি খেলেন ৩২ বলে ৪৫ রানের ইনিংস।

এরপর বড় ঝড় তোলেন শ্রেয়াস আয়ার। ভারতীয় এই তরুণ ২৯ বলে দুইশ' স্ট্রাইক রেটে করেন ৫৮ রান। তার সঙ্গে মানিশ পান্ডে ১২ বলে ১৪ রানের ইনিংস খেলে ভারতকে ৬ উইকেটের জয় এনে দেন। কিউইদের হয়ে দুই উইকেট নেন লেগ স্পিনার ইশ শোধি। ভারতের হয়ে বুমরাহ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ চাহাল, শিভাম দুবে এবং জাদেজা একটি করে উইকেট নেন।

মন্তব্য