| প্রচ্ছদ

বানরের আঁচড়ে বিশ্বকাপ শেষ অজি ক্রিকেটারের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ২৯ জানুয়ারী ২০২০ ।

চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আর খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার ওপেনার জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের। মুখে বানরের আঁচড়ের কারণে দেশে ফিরে যেতে হচ্ছে তাকে।

দক্ষিণ আফ্রিকায় চলছে ২০২০ যুব ক্রিকেট বিশ্বকাপ। খেলা না থাকায় গেল শুক্রবার দেশটির কিম্বার্লিতে ঘুরতে যান অজি যুবারা। স্থানীয় এক চিড়িয়াখানায় ঘুরে বেড়ান তারা।

হঠাৎ জ্যাককে আক্রমণ করে এক বানর। সঙ্গে সঙ্গে তার মুখমণ্ডলে আঁচড় বসিয়ে দেয় সে। শুরুতে তা পাত্তা দেননি ১৭ বছর বয়সী ক্রিকেটার।

আঁচড় নিয়েই ভারতের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলেন জ্যাক। তবে তাকে সতর্ক করে দিয়েছেন দলের ফিজিওরা। এ অবস্থায় খেললে সংক্রমণ ঘটতে পারে। শিগগির নিতে হবে সুচিকিৎসা। তাই তাদের পরামর্শ অনুযায়ী, দেশে ফিরে যাচ্ছেন তিনি।

ভারতের বিপক্ষে ম্যাচশেষেই এ সিদ্ধান্ত নেয় অস্ট্রেলীয় টিম ম্যানেজমেন্ট। অবশ্য তাতে খুব একটা ক্ষতি হচ্ছে না তাদের। কারণ শেষ আটের লড়াইয়ে গেল মঙ্গলবার ভারত অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৭৪ রানে হেরে গেছে অস্ট্রেলিয়া।

কোয়ার্টারেই জ্যাকদের বিশ্বকাপ যাত্রা থেমে গেছে। সেই সঙ্গে ভেস্তে গেছে চতুর্থবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন। যদিও পঞ্চম স্থান নির্ধারণের জন্য দুটি ম্যাচ খেলতে হবে তাদের। দলগুলো অপেক্ষাকৃত খর্বাশক্তির। তাই তিনি না থাকলেও চলবে।

মাত্র ১৭ বছর বয়সে বিশ্বকাপ দলে জায়গা করে নেয়ায় আলোচিত হন জ্যাক। বৈশ্বিক মঞ্চে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে তার ৮৪ রানের ঝলমলে ইনিংসটি বেশ প্রশংসিত হয়।

তবে পুরো টুর্নামেন্ট খেলে যেতে না পারায় আক্ষেপ ঝরেছে জ্যাকের কণ্ঠে।

তিনি বলেন, কেউ কখনই এভাবে টুর্নামেন্ট চলাকালীন ফিরে যেতে চাই না। তবে আমি আত্মবিশ্বাসী বাকি দুই ম্যাচে ভালো খেলবে আমাদের দল। আমি যথাযথ চিকিৎসা নিয়ে দ্রুতই মাঠে ফিরে আসব।

তথ্যসূত্র: ফক্স স্পোর্টস/ইএসপিএন ক্রিকইনফো।

মন্তব্য