| প্রচ্ছদ

যৌন হেনস্তার শিকার তাপসী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৮ বার। প্রকাশ: ৩০ জানুয়ারী ২০২০ ।

শুধু পর্দাতে নয়, স্বভাবেও সাহসী বলিউড তারকা তাপসী পান্নু। সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে নিজের ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন 'পিঙ্ক' খ্যাত এ অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, এক রেডিও শোতে বলিউডের আরেক অভিনেত্রী কারিনা কাপুরের সঙ্গে আলাপচারিতায় অংশ নেন তাপসী। আর সেখানেই নিজের এক পুরনো অভিজ্ঞতার কথা সকলের সঙ্গে ভাগ করে নিলেন এ অভিনেত্রী। তাপসী জানান, গুরুপরবের সময় তিনি তার পরিবারের সকলের সঙ্গে গুরুদ্বারে যান। সেখানে একটি স্থানে খাবার বিতরণ করা হত। প্রতি বছরই সেখান থেকে খাবার নিতেন তারা। স্বভাবতই সেখানে ভিড় হত।

৩২ বছর বয়সী এই তারকা আরও জানান, আগেও এখানে অপ্রীতিকর পরিস্থিতির শিকার হয়েছি। তাই ভিড়ে প্রবেশ করার সময় সেবার তার মাথায় সেটা কাজ করছিল। তিনি নিজেকে এমন পরিস্থিতির জন্য মানসিকভাবে তৈরিও রেখেছিলেন। এরপর ভিড় ঠেলে প্রবেশ করার পর তার অনুমান কাজে লাগে। তিনি এক অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়েন। ভিড়ের মধ্যে তিনি অনুভব করেন কেউ তার পিছনে খারাপ ভাবে হাত দেওয়ার চেষ্টা করছে।

তাপসী জানান, তিনি প্রথমবার বুঝতে পারেন। তারপর দ্বিতীয়বার ওই ব্যক্তি পিছন থেকে এমন কাণ্ড করার চেষ্টা করতেই তিনি ঘুরে দাঁড়ান। তারপর দ্রুত ওই ব্যক্তির আঙুলটা চেপে ধরেন। উচিত শিক্ষা দিতে চেপে ধরা আঙুল ধরে মুচড়ে দেন তাপসী। তারপর দ্রুত ভিড়ে মিশে যান। সে কথা এখনও তার মনে রয়ে গেছে। তাপসীর মতে, তিনি ওই ব্যক্তিকে সেদিন কড়া শিক্ষাই দিতে পেরেছিলেন। 

এবার ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের বায়োপিক 'সাবাশ মিঠু'তে দেখা যাবে তাপসীকে। রাহুল ঢোলাকিয়া পরিচালিত এই বায়োপিক মুক্তি পাবে ২০২১ সালে।

মন্তব্য