| প্রচ্ছদ

ভোটকেন্দ্র দখলের শঙ্কায় সিইসিকে তাবিথের চিঠি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ৩১ জানুয়ারী ২০২০ ১৩:২৫:২৫ ।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি) আওয়ামী লীগ ভোটকেন্দ্র দখল ও নিয়ন্ত্রণে রাখতে পারে—এমন শঙ্কা প্রকাশ করে এর প্রতিকার চেয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে চিঠি দিয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

বৃহস্পতিবার রাতে সিইসি বরাবর এ চিঠি দেন তাবিথ আউয়াল।

একই সময়ে উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছে তাবিথ আউয়াল নিজের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরিহিত একজন অস্ত্রধারী সদস্য চেয়ে চিঠি দিয়েছেন। এছাড়া ভোটের দিন তিনি ও তার নির্বাচনী এজেন্টদের নিরাপত্তা দিতে পৃথক গাড়িসহ পুলিশি নিরাপত্তা চেয়েছেন।

তাবিথ আউয়াল চিঠিতে লিখেছেন, আজ ৩০ জানুয়ারি দৈনিক প্রথম আলোয় প্রকাশিত ‘ভোটকেন্দ্র পুরো নিয়ন্ত্রণে রাখতে চায় আ.লীগ’ এবং ইংরেজি দৈনিক ডেইলি স্টার-এ ‘অকোপাই, কন্ট্রোল পোলিং সেন্টার্স’ শীরোনামের দুটি সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। সংবাদে আরও উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নির্বাচনী সভায় বক্তৃতাকালে ভোটের দিন সকাল থেকে ভোটকেন্দ্র দখল ও নিয়ন্ত্রণে রাখার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। সুতরাং আমি আপনার কাছে এর প্রতিকার চাই।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে নির্বাচন। এবারই প্রথম দুই সিটির প্রতিটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হচ্ছে। দুই সিটিতেই নির্বাচনী উত্তাপ বিরাজ করছে। ঘটেছে হামলা ও সংঘর্ষের ঘটনাও।

মন্তব্য