| প্রচ্ছদ

সাদা বলে ক্যারিয়ার সেরা ইনিংস তামিমের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২০ ।

বড় দৈর্ঘ্যের ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। গতকাল থেকে শুরু হওয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় দিন আজ সেন্ট্রাল জোনের বিপক্ষে ইস্ট জোনের হয়ে অপরাজিত ২২২ রান করেন তামিম। আন্তর্জাতিক ও প্রথম শ্রেনির ক্রিকেটে লংগার ভার্সনে এটিই তার সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

বড় দৈর্ঘ্যের ম্যাচে তামিমের আগের রানটি ছিল ২০৬। ২০১৫ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে ২৭৮ বল মোকাবেলা করে ১৭টি চার ও ৭টি ছক্কায় ২০৬ রান করেছিলেন। এবার আরেকটি পাকিস্তান সফরের আগে তামিমের ব্যাটে দেখা দিল রানের ফোয়ারা। আগামী শুক্রবার থেকে রাওয়ালপিণ্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। আজ দুই দেশই দল ঘোষণা করে দিয়েছে।

বিসিএলে আজ শনিবার ওয়ানডে স্টাইলে ১২৫ বলে প্রথম শ্রেনির ক্রিকেটে ষোড়শ সেঞ্চুরির স্বাদ নেন তামিম। পরে সেটিকে ডাবল-সেঞ্চুরিতে রুপ দেন তিনি। ২৪২ বলে ডাবল-সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। শেষ পর্যন্ত ৩০টি চারে ২৮১ বলে নিজের দুর্দান্ত ইনিংসটি সাজান তিনি। তার ২৮১ বলে ৩০ চারে সাজানো ইনিংসে পূর্বাঞ্চলের রান ২ উইকেটে ৩৯৫। সতীর্থ মুমিনুল ইসলাম বলছেন, আগামীকাল তামিম ট্রিপল সেঞ্চুরিও করতে পারে।

মন্তব্য