| প্রচ্ছদ

রুনি-ইব্রা-মেসি-রোনালদোর মধ্যে মেসি সেরা: ডি মারিয়া

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২৮ বার। প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২০ ।

রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও পিএসজি’র মতো বড় বড় ক্লাবে খেলায় তারকা ফুটবলারদের অনেককেই সতীর্থ হিসেবে পেয়েছেন আর্জেন্টিনা উইঙ্গার অ্যাঞ্জেল ডি মারিয়া। ক্লাব ফুটবলে সতীর্থ হিসেবে পেয়েছেন ওয়েন রুনি, জ্লাতান ইব্রাহিমোভিচ, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমারকে। তবে সেরার প্রশ্নে জাতীয় দলে সতীর্থ লিওনেল মেসিকে বাছাই করলেন ডি মারিয়া।

রিয়াল মাদ্রিদে পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোকে সতীর্থ হিসেবে পেয়েছিলেন ডি মারিয়া। আর ম্যানচেস্টারে সতীর্থ হিসেবে পান ইংল্যান্ডের তারকা খেলোয়াড় রুনিকে। এরপর পিএসজিতে এসে কিছুদিন পেয়েছেন সুইডিস তারকা ইব্রাহিমোভের সঙ্গ। ফ্রান্সের ক্লাবটিতে বর্তমানে তার সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপের মতো খেলোয়াড়রা।

এতসব তারকা ফুটবলারকে সতীর্থ হিসেবে পাওয়ার ব্যাপারটাকে স্বপ্নের মতো বলে উল্লেখ করলেন ডি মারিয়া, “রুনি, ইব্রাহিমোভিচ, ক্রিস্টিয়ানো ও লিও... তাদের সঙ্গে খেলার সুযোগ পাওয়াটা ছিল স্বপ্ন। তারা এমন বড় মাপের খেলোয়াড়ের যাদেরকে আমি প্লেস্টেশন (ভিডিওগেম) খেলার সময় বেছে নিতাম। কখনও কল্পনা করিনি, তাদের সঙ্গে খেলতে পারব।"

“আমি তাদের দেখতাম। পরে তাদের সঙ্গে খেলার সুযোগ পাওয়া সত্যিকার অর্থেই দারুণ ছিল।”

“লিও (মেসি) এই চারজনের মধ্যে সেরা। ক্রিস্টিয়ানো একটা বিস্ময়। নেইমার সাধারণ অর্থেই ফুটবলের একটা আনন্দ। সে ব্রাজিলিয়ান। সে যখন খেলে, পুরো খেলা জুড়েই আনন্দ দেয়। ইব্রা পাগলাটে। মাঠে তাকে বাজে মানুষ মনে হতে পারে, আদতে সে অসাধারণ একজন ব্যক্তি। যে যখন পিএসজিতে ছিল তার সঙ্গে আমি খুব ভালোভাবে মিশতে পেরেছি।”

“রুনি নিরব প্রকৃতির মানুষ। অসাধারণ সব খেলোয়াড়দের সঙ্গে আমি খেলেছি। তাদের মধ্যে একজনকে বাছাই করা কঠিন। তবে আমাকে যদি একজনকে বাছাই করতেই হয় তাহলে সেটা হবে লিও (মেসি)।”

মন্তব্য