| প্রচ্ছদ

মোবাইলে ব্যস্ত রাঁধুনি, ফুটন্ত কড়াইয়ে পড়ে শিশুর মৃত্যু!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৮ বার। প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ।

রান্না হচ্ছিল মিড ডে মিলের জন্য। এ সময় ফুটন্ত কড়াইয়ের আশেপাশে খেলছিল একটি শিশু। পাশেই ছিল রাঁধুনি। খেলতে খেলতে গরম কড়াইতে ছিটকে পড়ল ওই শিশু। হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

স্বজনদের অভিযোগ, রাঁধুনি শিশুদের দিকে নজর না দিয়ে দিনভর মোবাইলে ব্যস্ত থাকায় এই বিপত্তি ঘটেছে। এ ঘটনায় এফআইআর দায়ের করেছে নিহত শিশুর পরিবার। তদন্তের নির্দেশ দিয়েছেন স্থানীয় জেলাশাসক।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মির্জাপুরের একটি স্কুলে। সেখানেই খেলা করছিল বছর তিনেকের এক শিশু। অভিযোগ, রাঁধুনি সামনে উপস্থিত থাকলেও, তার কানে ছিল হেডফোন। তাই শিশু কী করছে, সেদিকে খেয়াল ছিল না তার। খেলতে খেলতেই অসাবধানবশত চুলায় বসানো ফুটন্ত তরকারির কড়াইতে পড়ে যায় ছোট্ট শিশুটি। চিৎকার করতে থাকলে নজর পড়ে মোবাইলে ব্যস্ত রাঁধুনি এবং শিক্ষক-শিক্ষিকাদের। সঙ্গে সঙ্গে তাকে গরম কড়া থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শেষরক্ষা হয়নি। কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় শিশুটির।

এই খবর পাওয়ামাত্রই কান্নায় ভেঙে পড়ে ওই শিশুর পরিবার। স্কুল কর্তৃপক্ষের উদাসীনতাতেই তাদের সন্তানের মৃত্যু হয়েছে বলেই দাবি পরিজনদের। সূত্র: সংবাদ প্রতিদিন

মন্তব্য