| প্রচ্ছদ

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট পরিচালনায় থাকছেন যারা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ।

বাংলাদেশ ও পাকিস্তান মধ্যকার রাওয়ালপিন্ডি টেস্ট পরিচালনার জন্য ম্যাচ রেফারি ও অফিসিয়ালদের নাম প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

দ্বিতীয় ধাপের সফরে বাংলাদেশ এখন পাকিস্তানে। এবারের সফরে পাকিস্তানের সঙ্গে একটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডিতে শুক্রবার শুরু হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত ম্যাচটি।

তাতে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন রিচি রিচার্ডসন। ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের নাইজেল লং ও নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানি। টিভি আম্পায়ার হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার ম্যারেইস এরাসমাস। তারা চারজনই আইসিসি’র এলিট প্যানেলের আম্পায়ার। চতুর্থ আম্পায়ার হিসেবে রাখা হয়েছে পাকিস্তানের শোজাব রাজাকে।

আম্পায়ার হিসেবে ২০১৭ সালের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে আইসিসি বিশ্ব একাদশের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছিলেন রিচার্ডসন। খেলোয়াড়ী জীবনে ১৯৮৫-৯৬ সময়ে ছয়বার পাকিস্তান সফরে এসেছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই তারকা ক্রিকেটার। পাকিস্তানের মাটিতে খেলেছেন ছয়টি টেস্ট ও ২১টি ওয়ানডে।

প্রথমবারের মতো পাকিস্তান সফরে আসছেন গ্যাফানি ও এরাসমাস। এক দশকের বেশি সময় পর পাকিস্তানে আসছেন নাইজেল লং। দেশটির মাটিতে আম্পায়ারিং করার অভিজ্ঞতা রয়েছে। করাচি, লাহোর ও মুলতানে ছয়টি ওয়ানডে পরিচালনা করেছেন তিনি।

পাকিস্তানে বাংলাদেশের তৃতীয় দফার সফর এপ্রিলে। ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলবে দুই দল। তারপর একই শহরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি টেস্ট ৫ এপ্রিল থেকে।

মন্তব্য