| প্রচ্ছদ

বর্ণাঢ্য আয়োজনে বগুড়ায় জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৭৯ বার। প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২০ ।

‘পড়ব বই, গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ স্লোগানে বগুড়ায় জেলা প্রশাসন এবং উডবার্ণ সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে বুধবার বর্ণাঢ্য আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সকালে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলা থেকে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পার্ক রোডে উডবার্ণ সরকারি গণগ্রন্থাগারে এসে শেষ হয়।

র‌্যালী শেষে গণগ্রন্থাগারের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলার সরকারি গণগ্রন্থাগার বগুড়ার সহকারী লাইব্রেরিয়ান আমির হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ এবং জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হযরত আলী সরকার।

মেরাজ নবীউল ইসলাম এবং হাজেরা স্মৃতি পাঠাগারের সভাপতি মিনারা বেগম মিনা’র সঞ্চালনায় সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সরকারি আজিজুল হক কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. গাজী তৌহিদুল আলম চৌধুরী। এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক সোহেল মো: শামসুদ্দীন ফিরোজ, সরকারি শাহ সুলতান কলেজের গ্রন্থাগারিক শহীদ উল আজাদ (তুর্য) এবং বগুড়া গ্রন্থ কেন্দ্রের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাস।

সভা পরবর্তী দিবসটি উপলক্ষে আয়োজিত স্কুল ও কলেজ পর্যায়ে বই পড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যালী ও আলোচনা সভায় ব্রাক, ঠেঙ্গামারা গণপাঠাগার, বীর মুক্তিযোদ্ধা হাসেন আলী স্মৃতি পাঠাগার, হাজেরা স্মৃতি পাঠাগার সহ জেলার বিভিন্ন বেসরকারী পাঠাগার এবং জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রায় ৫ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

মন্তব্য