| প্রচ্ছদ

বৈদেশিক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বগুড়ার শেরপুরে সেমিনার অনুষ্ঠিত

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১১৩ বার। প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ।

বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভাকক্ষে বৈদেশিক কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের সভাপতিত্বে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলাম রানার উপস্থাপনায় ওই সেমিনারে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, বগুড়া জেলা কর্মসংস্থান ও বৈদেশিক কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক শহিদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খাতুন, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু, তথ্যমালার সম্পাদক সুজিত বসাক ও শেরপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম শফিক। এছাড়াও সেমিনারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, ইউপি চেয়ারম্যানগণ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকারের ২০১৮ সালের নির্বাচনী এজতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে বছরে এক হাজার মানুষকে দক্ষ করে গড়ে তুলে সঠিকভাবে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ তৈরি করা হবে। তাই বৈদেশিক কর্মসংস্থানের জন্য বিদেশের ভাষা শিক্ষা, কারিগরী প্রশিক্ষণ গ্রহণ, ব্যাংক ঋণ সুবিধাসহ বিভিন্ন বিষয়ে ধারণা নেয়ার ওপর গুরুত্বারোপ করেন। পরে বৈদেশিক কর্মসংস্থান শীর্ষক কয়েকটি নাটিকা দেখানো হয়।

মন্তব্য