| প্রচ্ছদ

মুজিব হান্ড্রেড সিরিজে খেলবেন বাংলাদেশের ৪ ক্রিকেটার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৪ বার। প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ।

মুজিব হান্ড্রেড দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল গোছাতে ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যে ক্রিকেট খেলিয়ে দেশগুলোর বোর্ডের সঙ্গে খেলোয়াড় চেয়ে রেখেছে তারা। জাতীয় দলের এবং ঘরোয়া ক্রিকেট না থাকলে ক্রিকেটার দিতে সম্মত হয়েছে বোর্ডগুলো।

পিএসএলের কারণে এ সিরিজে খেলবেন না পাকিস্তানের ক্রিকেটাররা। তবে খেলবেন বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও শ্রীলংকার খেলোয়াড়রা। তাদের নিয়েই হবে এশিয়া একাদশ।

বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানান, বিরাট কোহলি, রোহিত শর্মাকে এশিয়া একাদশে পাওয়ার চেষ্টা করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বিসিবিকে সর্বাত্মক সহযোগিতা করছেন। তাদের মোট ৫ জন ক্রিকেটার চাওয়া হয়েছে।

তিনি বলেন, এশিয়া একাদশে খেলার সুযোগ পেতে পারেন বাংলাদেশের ৩-৪ জন ক্রিকেটার। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ছাড়া একজন বোলার নেয়া হবে।

মল্লিক জানান, বিশ্ব একাদশে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা থেকে খেলোয়াড় পেতে চেষ্টা করছে বিসিবি। আগামী ১৯ ও ২১ মার্চ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে বহুল প্রতীক্ষিত ম্যাচ দুটি।

মন্তব্য